Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতিবিদদের ছোট করেছেন ফখরুল সচিবালয়ে সাংবাদিকদের তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতিসংঘের একজন সহকারী সেক্রেটারি ও ডেস্ক অফিসারের সঙ্গে বৈঠক করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের রাজনীতিবিদদের ছোট করেছেন বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
গতকাল রোববার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত চোপলাল ভূষালের সঙ্গে বৈঠক শেষে এবং ভিয়েতনামে আশিয়ানের ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামে যোগাদান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ওই লেভেলে বৈঠক করা বাংলাদেশের রাজনীতিবিদদের জন্য চরম অপমানজনক। কারণ, ফখরুল আপনি বিএনপির মহাসচিব এবং একজন মন্ত্রীও ছিলেন। আমরা এই লেভেলে বৈঠক করি না। বিএনপি মহাসচিবের জাতিসংঘ সফর সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে তিনি বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি তাকে জানাতে নিউ ইয়র্ক গেছেন এটি সঠিক নয়। কারণ, ওই দিন জাতিসংঘ মহাসচিব নিউ ইয়র্কে ছিলেন না। তিনি জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে ঘানায় গিয়েছিলেন। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে তার কোনও বৈঠক হয়নি। তার সঙ্গে বৈঠক হয়েছে একজন সহকারী সেক্রেটারি ও একজন ডেস্ক অফিসারের সঙ্গে। আমরা এই লেভেলে বৈঠক করি না।
তোফায়েল আহমেদ বলেন, ‘বিশ্বের যেকোনও জায়গায় নালিশ করা যাবে। কিন্তু বাংলাদেশের নির্বাচন হবে বাংলাদেশের সংবিধান অনুযায়ী। অনুরোধ করি, নির্বাচনে আসেন। জাতিসংঘের সহকারী সেক্রেটারি ও ডেস্ক অফিসারের সঙ্গে বেঠক করে আমাদের আর ছোট করবেন না। বিশ্বে বাংলাদেশ এখন মডেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ