Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে কোটি টাকার ওষুধ জব্দ

১৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কোটি টাকার আমদানি নিয়ন্ত্রিত বিদেশি ঔষধ জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। গতকাল ভোরে জামাল নামে এক যাত্রীর কাছ থেকে ওষুধগুলো জব্দ করা হয়। জব্দকৃত ওষুধগুলো হচ্ছে, ডুপাস্টন-১২ হাজার পিস, মিক্সটার্ড- ২ হাজার পিস, নিউরাল ২৫এমজি-১৫ হাজার পিস, নিউরাল ৫০এমজি-২ হাজার পিস ও নভোর‌্যাপিড- ২৫০ পিস। এসব ঔষধ ডায়বেটিস, হাঁড়ের ক্ষয়জনিত রোগ ও বন্ধ্যাত্ব চিকিৎসায় ব্যবহৃত হয়ে থাকে।
কাস্টমস গোয়েন্দা মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম জানান, ভোরে মিশর থেকে তুর্কিজ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (টিকে-০৭১২) ঢাকায় আসেন জামাল। গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখা হয়। কালাম ৪ নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে যাওয়ার সময় তাকে আটক করা হয়। পরে তার সঙ্গে থাকা লাগেজ ২টি খুলে বিদেশি ঔষধগুলো পাওয়া যায়। আমদানি নীতি আদেশ অনুযায়ী ঔষধ প্রশাসন অধিদফতরের অনুমতি ছাড়া বিদেশি ঔষধ আমদানি নিষিদ্ধ।
১৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক: এদিকে, শাহজালাল বিমানবন্দরে প্রায় ১৩ কেজি স্বর্ণসহ খাঁজা শাহাদাত উল্লাহ (৩৫) নামে এক যাত্রীকে আটক করেছে এনএসআই’য়ের বিমানবন্দর শাখার একটি দল। গত শনিবার রাতে রিজেন্ট এয়ারওয়েজে করে সিংগাপুর থেকে এ স্বর্ণ নিয়ে ওই যাত্রী ঢাকায় আসে।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, স্বর্ণ পাচারের গোপন তথ্যের ভিত্তিতে সিংগাপুর থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে নজর রাখে গোয়েন্দারা। এ সময় শাহাদাতের আচরণে সন্দেহ হলে তাকে আটক করে শরীরে তল্লাশি চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। আটক যাত্রী ও উদ্ধারকৃত স্বর্ণগুলো ঢাকা কাস্টমস হাউসে হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ