Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিমসটেক সেমিনারে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৩৯ পিএম

ভারতের পুনেতে বিমসটেকের সেমিনারে যোগ দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। বিমসটেকের ‘মাল্টিন্যাশনাল ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ’ (মাইলেক্স)-এর অংশ হিসেবে সদস্য দেশগুলোর সেনাবাহিনী প্রধানদের অংশগ্রহণে এই সেমিনারে আয়োজিত হয়েছে।
সোমবার আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘পসিবিলিটি অফ ব্রিয়েটিং ভায়াবেল রিজিওনাল সিকিউরিটি আর্কিটেকচার টু ডিল উইথ থ্রেটস-টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম’ শীর্ষক সেমিনারে সেনাবাহিনী প্রধান আজিজ আহমেদ বক্তব্যে রাখেন। এসময় সেনাবাহিনী প্রধান বাংলাদেশের প্রেক্ষাপটে উক্ত বিষয়বস্তুর ওপর তার বক্তব্য উপস্থাপন করেন।
বে অব বেঙ্গল ইনেশিয়েটিভ ফর মাল্টি সেক্টরাল টেকনিক্যাল এন্ড ইকনোমিক কোঅপারেশন (বিমসটেক) এর ‘মাইলেক্স’ ভারতের পুনেতে গত ১০ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলে।
সপ্তাহব্যাপী এ আয়োজনে বিমসটেকের সদস্য দেশ বাংলাদেশ, ভূটান, ভারত, মায়ানমার, নেপাল, শ্রীলংকা এবং থাইল্যান্ডের সেনা কর্মকর্তারা যোগ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ