Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেএনইউ’র নির্বাচনে ফের হার বিজেপির ছাত্র সংগঠনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রত্যাশামতোই দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে ফের উড়ল লাল পতাকা। বিজেপির ছাত্র সংগঠন এবিভিপিকে বিপুল ভোটে হারিয়ে ছাত্র সংসদ দখল করল বামপন্থীরা। বাম জোটের কাছে হার মানল শাসকের জোর।
শনিবার জেএনইউতে শুরু হয় ভোটগণনা। কিছুক্ষণ ভোটগণনা চলতেই বোঝা যায় এবারও ছাত্র সংসদ দখল করতে চলেছে বামেরাই। এর পর ভোটগণনায় কারচুপির অভিযোগে গণনাকেন্দ্রে ব্যাপক ভাঙচুর চালায় এবিভিপি। তাÐবের জেরে বন্ধ হয়ে যায় গণনা।
রোববার সকালে ফের শুরু হয় গণনা। তাতে দেখা যায় সেন্ট্রাল প্যানেলের সব আসনই গিয়েছে বামেদের দখলে। ৫,১৮৫টি ভোটগণনার পর প্রেসিডেন্ট পদে এবিভিপির ললিত পান্ডেকে ১১৭৯ ভোটে হারিয়েছেন বাম জোটের প্রার্থী সাই বালাজি।
ব্যবধানে রকমফের হলেও বাকি পদগুলিতেই ফল হয়েছে একই। উপ সভাপতি পজে এবিভিপি-র গীতা শ্রীকে ১৫৭৯ ভোটে হারিয়েছেন বাম জোটের সারিকা। সাধারণ সম্পাদক পদেও ১১৯৩ ভোটে জিতেছেন বাম প্রার্থী এয়েজাজ। যুগ্ম সম্পাদক পদে জিতেছেন বাম প্রার্থী আমুতা।
দেশের বাম ছাত্ররাজনীতির কেন্দ্র বলে পরিচিত জেএনইউ-তে বরাবরই ছাত্র সংসদে ওড়ে লাল পতাকা। দেশের সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে অন্যতম জওহরনেহেরু বিশ্ববিদ্যালয়ে বার বার দাঁত ফোটানোর চেষ্টা করেছে গেরুয়াপন্থীরা। কিন্তু সাফল্য মেলেনি। এবারও হারের মুখ দেখতে হল তাদের। শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানে বহাল রইল বাম আধিপত্য। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ