Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহযোগীসহ মূলহোতা নিপুর আত্মসমর্পণ

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় আত্মসমর্পণের পর মূল পরিকল্পনাকারী আয়নুল কাদের নিপু ও তার সহযোগী জাহেদুর রহমান জাহেদকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল (সোমবার) চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম ওসমান গণি তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বলেন, নিপু ও জাহেদ হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদশেষে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। তারা জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। এ দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন আজ (মঙ্গলবার) আদালতে জমা দেওয়া হবে। পুলিশ বলছে, সুদীপ্ত হত্যার যাবতীয় নীলনকশা প্রণয়ন করেন যুবলীগ নেতা নিপু। তাকে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য জানা যাবে।
সুদীপ্ত হত্যা মামলায় সদরঘাট থানা পুলিশ ৯ জনকে গ্রেফতার করে। নিপু ও জাহেদসহ এ মামলার ১১ আসামি বর্তমানে কারাগারে রয়েছে। গত বছরের ৬ অক্টোবর দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তর বাবা সদরঘাট থানায় অজ্ঞাতপরিচয় ৭ থেকে ৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতার কয়েকজন আসামির জবানবন্দিতে হত্যাকাণ্ডে নিপু ও জাহেদের সম্পৃক্ততা উঠে আসে। জানা গেছে, নিপু ও জাহেদসহ সুদীপ্ত হত্যা মামলায় গ্রেফতার আসামিদের সবাই নগরীর লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ