Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাবিতে ভর্তি পরীক্ষার আবেদনের সময় শেষ

বেড়েছে ভর্তিচ্ছুর সংখ্যা

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইন আবেদনের সময়সীমা শেষ হয়েছে। রোববার রাত ১১টা ৫৯ মিনিটে আবেদনের সময় শেষ হয়েছে বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান।
তিনি বলেন, গতবছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য পুরো প্রক্রিয়া সম্পন্ন করে ২ লাখ ৯৯ হাজার ১৭৩ জন শিক্ষার্থী। আর এবছর আবেদন করেছে ৩ লাখ ২২ হাজার ৯৪৬ জন শিক্ষার্থী। আর এখন পর্যন্ত আবেদন ফি পরিশোধ করেছে ৩ লাখ ১ হাজার ৬২০ জন শিক্ষার্থী। এখনো আবেদন ফি পরিশোধের সময় আছে। পরবর্তী ধাপগুলো সম্পন্ন করার পর কতজন ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে তা নিশ্চিত করে পরে বলা যাবে।
এদিকে এবার বিশ্ববিদ্যালয়ে ‘ডি’ ইউনিটে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে বলে জানান অনলাইন ভর্তি কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির কোর কমিটির সদস্য ও ইনস্টিটিউটটির সহযোগী অধ্যাপক ওয়াহিদুজ্জামান।
তিনি জানান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটে আবেদন করেছে ৬৪ হাজার ৭১০ জন, ‘বি’ ইউনিটে ৩৬ হাজার ৪৪৭ জন, ‘সি’ ইউনিটে ৪৯ হাজার ৪৯০ জন, ‘সি ১’ ইউনিটে ৯ হাজার ৬৩০ জন, ‘ডি’ ইউনিটে ৭২ হাজার ৯৫৩ জন, ‘ই’ ইউনিটে ২০ হাজার ১২৩ জন, ‘এফ’ ইউনিটে ৩২ হাজার ৬৮০ জন, ‘জি’ ইউনিটে ১০ হাজার ৫৮ জন, ‘এইচ’ ইউনিটে ১৮ হাজার ৬৯০ জন ও ‘আই’ ইউনিটে আবেদন করেছে ৮ হাজার ১৬৫ জন শিক্ষার্থী।
প্রসঙ্গত, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফি পরিশোধ করা যাবে ২১ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত এবং প্রবেশপত্র সংগ্রহের শেষ সময় ২২ সেপ্টেম্বর রাত ১১ টা ৫৯ মিনিট। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগমী ৩০ সেপ্টেম্বর শুরু হয়ে ১১ অক্টোবর শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ