Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা রায়ের দিন ধার্য হতে পারে আজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪২ এএম

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ বর্বরোচিত ও নৃশংস গ্রেনেড হামলার ঘটনায় আনা পৃথক মামলার রায় ও আদেশের তারিখ আজ মঙ্গলবার ধার্য হতে পারে। গতকাল সোমবার সাংবাদিকদের এ সব তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ কাজল। এ মামলায় গতকাল রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসলি সৈয়দ রেজাউর রহমান। এরপর পাঁচজন আসামির পক্ষে আইনজীবী মাঈনুদ্দিন আইনি পয়েন্টে যুক্তিতক পেশ করেন। অপর আসামিদের পক্ষে আইনি পয়েন্টে এবং রাষ্ট্রপক্ষের আইনি পয়েন্টের আলোকে সামগ্রিক যুক্তিতর্ক পেশ শুরু করেন আইনজীবী এস এম শাহজাহান। আজ আসামিপক্ষে আইনি পয়েন্টে যুক্তিতর্ক পেশ সমাপ্ত হবে বলে জানান অ্যাডভোকেট শাহজাহান।

আইনজীবী মোশাররফ কাজল সাংবাদিকদের জানান, আসামিপক্ষে পেশ করা আইনি পয়েন্টের আলোকে আজ মঙ্গলবার রাষ্ট্রপক্ষে শেষবারের মতো তিনি সংক্ষিপ্ত বক্তব্য ও যুক্তি দেবেন। মামলার বিচারকার্য শেষ হবে এবং রায় ও আদেশের দিন ধার্য হবে। রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে বিচার চলছে একুশ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় করা পৃথক কয়েকটি মামলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলা

১২ অক্টোবর, ২০১৮
১১ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন