Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আটঘরিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১:১৪ এএম

পাবনার আটঘরিয়া উপজেলার আতাইকুলা থানার কৈজুরী গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুরবান আলী (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন চার পুলিশ সদস্য।
গতকাল সোমবার দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।
নিহত কুরবান আলী ওই উপজেলার যাত্রাপুর গ্রামের কিয়াম উদ্দিন ওরফে আদু’র ছেলে। তিনি চরমপন্থি সংগঠন নকশাল গ্রুপের নেতা বলে দাবি করেছে পুলিশ।
আতাইকুলা থানার ওসি মাসুদ রানা জানান, আটঘরিয়া উপজেলার লক্ষীপুর ইউনিয়নের কৈজুরী গ্রামের শ্মশানের পাশে একদল দুর্বৃত্ত গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযানে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধাঘণ্টা পাল্টাপাল্টি গুলি ছোড়ার একপর্যায়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে কুরবান আলী নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ওসি আরো জানান, এ ঘটনায় আতাইকুলা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মন্টু হোসেন, ফারুক হোসেন, কনস্টেবল আব্দুর রউফ ও শাহিন আলী আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে একটি রিভলবার, চার রাউন্ড গুলি, দু’টি কার্তুজের খোসা, ২০ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
পুলিশের দাবি, নিহত কুরবান চরমপন্থি নকশালের আঞ্চলিক নেতা। তার বিরুদ্ধে আটঘরিয়া ও আতাইকুলা থানায় হত্যা-ডাকাতিসহ বেশকিছু মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ