Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ২, ১ লাখ ৩০ হাজার ইয়াবা আটক

গুলি ও অস্ত্র উদ্ধার

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৩০ এএম

উখিয়ার মরিচ্যা বাজার এলাকায় র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে দুইজনের মৃত্যু হয়েছে। নিহত একজনের নাম আবদুস সামাদ (২৭) ও অন্যজন মো. আবু হানিফ (৩০) বলে জানা গেছে। দুইজনই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

উখিয়া উপজেলার মরিচ্যা বাজার এলাকায় র‍্যাবের চেক পোস্টে মাদক ব্যবসায়ীদের সাথে গুলাগুলির সময় সোমবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটায় এ ঘটনা ঘটে।

নিহতদের একজন চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার মোঃ শাহ আলমের পুত্র আব্দুস সামাদ (২৭) ও যশোর অভয়নগর উপজেলার নাজমুল সর্দারের পুত্র আবু হানিফ (৩০) বলে র‍্যাব -৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, একটি ট্রাক মরিচ্যা চেকপোস্টে আসলে তা চেক করার জন্য সংকেত দেয়া হয়। সাথে সাথে ট্রাক থেকে র‍্যাবকে উদ্দেশ্য করে গুলি করা হয়। র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। পরে দু’ জনের লাশ পাওয়া যায়। ওই ট্রাকে বিপুল ইয়াবা ছিলো বলে গোয়েন্দা তথ্য ছিলো।

ঘটনাস্থল থেকে ১ লক্ষ ৩০ হাজার পিস ইয়াবাসহ একটি ট্রাক জব্দ করা হয়।

উদ্ধার করা হয় একটি ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, আট রাউন্ড গুলি ও আট রাউন্ড খালি খোসা।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, নিহত দুজন পেশাদার ইয়াবা ব্যবসায়ী। তাদের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ