Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইভিএম ক্রয় প্রকল্প অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ২:২১ পিএম

দেড় লাখ ইলেকট্রনিক মেশিন (ইভিএম) কেনা হচ্ছে। আজ মঙ্গলবার ইভিএম ক্রয় প্রকল্পটি একনেক সবায় অনুমোদন দেওয়া হয়েছে। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সকালে এ প্রকল্পটি অনুমোদন পায়। সভায় মোট ১৩টি প্রকল্প অনুমোদন পায়।
সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রকল্পটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন। প্রকল্পের প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ৮২৫ কোটি ৩৪ লাখ টাকা। এর মধ্যে দেড় লাখ ইভিএম, সিস্টেম এবং সংশ্লিষ্ট যন্ত্রপাতি কেনার জন্য ৩ হাজার ৫১৫ কোটি ৬১ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে। এতে প্রতি ইউনিট ইভিএমের দাম পড়ছে প্রায় ২লাখ টাকা।
প্রকল্প বাস্তবায়নের মেয়াদ চলতি সময় থেকে আগামী ২০২৩ সালের জুন পর্যন্ত। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল আজ একনেকে অনুমোদন পাওয়া প্রকল্পগুলো নিয়ে ব্রিফিং করছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

২৬ মার্চ, ২০১৯
২৮ জানুয়ারি, ২০১৯
২১ জানুয়ারি, ২০১৯
২৭ অক্টোবর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ