Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

রাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের বিক্ষোভ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৬ পিএম

কোটা বাতিলের দ্রুত প্রজ্ঞাপন জারিসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কোটা সংস্কার আন্দোলনকারীরা। আজ মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।
বিক্ষোভ সমাবেশে তাদের দাবিসমূহ হলো- পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে অতি দ্রুত প্রজ্ঞাপন জারি, মিথ্যা-ভিত্তিহীন ও হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার, হামলাকারীদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিতকরণ।
সমাবেশে রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ প্রধানমন্ত্রীকে করজোড়ে অনুরোধ জানিয়ে বলেন, তিন দফা দাবিতে আমরা আজকের এই অন্দোলনে এসেছি। আমরা আর কোন প্রস্তাবনা চাই না, আমরা চাই প্রজ্ঞাপন। জাতির জনকের সোনার বাংলা গড়তে আমাদেরকেও সুযোগ দিন। আমরা বিশ্বাস করি আপনি যদি চান তাহলে প্রজ্ঞাপন জারি করতে পারেন। আমরা প্রজ্ঞাপন নিয়ে পড়ার টেবিলে যেতে চাই।’ এর আগে বক্তব্যের শুরুতে কান্নায় ভেঙে পড়েন মাসুদ মুন্নাফ। এসময় তিনি বলেন, ‘আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থী হয়েও গত তিন মাস হলো জীবনের ভয়ে ক্যাম্পসে আসতে পারিনি। প্রশাসন কোন ধরনের নিরাপত্তা আমাদের দিতে পারেনি। আমাদের আন্দোলন কারো বিরুদ্ধে নয়। ক্যাম্পাসে নিরাপদ ভাবে চলতে যা-যা পদক্ষেপ প্রয়োজন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ ব্যপারে যথাযথ পদক্ষেপ গ্রহন করার অনুরোধ তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর