Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচ বছরে ৬ লাখ চাকরি সৃষ্টির ঘোষণা মালদ্বীপ প্রেসিডেন্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩১ পিএম

২০২৩ সালের মধ্যে দেশে ৬ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টির ঘোষণা দিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিন আব্দুল গাইয়ুম। আর সেজন্য জনগণের তাকে দ্বিতীয় মেয়াদে ভোট দেয়া উচিত বলে মনে করেন তিনি। মালদ্বীপ ন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত এক প্রেসিডেন্সিয়াল ডিবেটে অংশ নিয়ে প্রশ্নোত্তরকালে প্রেসিডেন্ট বলেন যে, উল্লেখিত সংখ্যক কর্মসংস্থানের মাধ্যমে তিনি মালদ্বীপের অর্থনীতিতে বিপ্লবী পরিবর্তন আনবেন। বিতর্কে বিরোধী প্রার্থী অনুপস্থিত ছিলো।
মালদ্বীপ প্রেসিডেন্ট বলেন, তিনি ২০২৩ সালের মধ্যে মোট ৬ লাখ ৬৩ হাজার নতুন চাকরির সৃষ্টি করবেন। তিনি বলেন, আমার রূপান্তর প্রচেষ্টা যদি বর্তমান গতিতে চলতে থাকে তাহলে তাহলে আমি ২০২৩ সালের মধ্যে মালদ্বীপে ৬৬৩,০০০ নতুন কর্সংস্থানের প্রতিশ্রতি দিচ্ছি।
পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ২০১১ সালে মালদ্বীপে কর্ম সুযোগ ছিলো ১১০,০০০। বেকারত্বের হার ছিলো ১১ শতাংশ। ২০১৫ সালে কর্ম সংস্থানের সুযোগ হয় ১৫৩,০০০। আর বেকারত্ব ছিলো ৫.২%। মালদ্বীপের প্রেসিডেন্ট ছয় লাখ নতুন কর্মসংস্থানের কথা বললেও দেশটির বর্তমান জনসংখ্যা শিশুসহ চার লাখের মতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ