Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ডোনাল্ড ট্রাম্পে আস্থা নেই সাধারণ নাগরিকদের!’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৪৪ পিএম

সাধারণ মার্কিন নাগরিকরা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আর বিশ্বাস করেন না। এমনই দাবি কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত মহিলা সদস্য প্রমীলা জয়াপালের। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর প্রচার-দলের সঙ্গে রাশিয়ার যোগাযোগ নিয়ে ট্রাম্প বলেছেন, তিনি কিছু জানেন না। আর এতেই চটেছেন সাধারণ মার্কিনরা, জানাচ্ছেন প্রমীলা।
ট্রাম্পের প্রচার-দলের নেতৃত্বে থাকা পল ম্যানাফোর্ট সদ্যই ষড়যন্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে বিশেষ আইনজীবী রবার্ট মুলারের তদন্তে ম্যানাফোর্ট সহযোগিতা করবেন বলেও জানান। তার ঠিক পরেই ট্রাম্পকে নিয়ে এই মন্তব্য করলেন কংগ্রেস সদস্যা। হাউস অব রিপ্রেজেন্টেটিভস-এ জয়াপালই প্রথম ভারতীয় মহিলা সদস্য। রবিবার তিনি এক মার্কিন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘বিষয়টা (রুশ হস্তক্ষেপ) বিশদে দেখলেই বুঝবেন, কোনও এক জনের এতে ভূমিকা নেই। শীর্ষ পরামর্শদাতা থেকে শুরু করে যারা সরাসরি প্রচারের দায়িত্বে ছিলেন, অর্থাৎ প্রচার-ম্যানেজার, ডেপুটি ম্যানেজার এবং প্রেসিডেন্টের ব্যক্তিগত প্রাক্তন আইনজীবী— প্রত্যেকেই দোষী সাব্যস্ত। তা হলে কেউ কী ভাবে বিশ্বাস করবে যে, প্রেসিডেন্ট কিছু জানলেনই না!’ সূত্রঃ টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ