Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমুদিনী হাসপাতালে দুই প্রসূতির বাচ্চা বদলের ঘটনা নিয়ে হৈ চৈ

নার্স সাময়িক বরখাস্ত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৪ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে দুই প্রসূতির ২ বাচ্চা বদলের ঘটনা নিয়ে হৈ চৈ এর ঘটনা ঘটেছে। এ ঘটনায় কর্তব্যরত নার্স প্রিয়া গমেজকে দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার দুপুরে কুমুদিনী হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এই বাচ্চা বদলের ঘটনা ঘটে।
জানা গেছে, মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের ভাবখন্ড গ্রামের হারুন অর রশিদের স্ত্রী আকলিমা বেগম সন্তান প্রসবের জন্য গত সোমবার কুমুদিনী হাসপাতালে ভর্তি হন। অন্যদিকে মঙ্গলবার দুপুরে একই ওয়ার্ডে টাঙ্গাইলের কাগমারা এলাকার বাচ্চু মিয়ার স্ত্রী পারভীন বেগমও সন্তান প্রসবের জন্য ভর্তি হন। প্রসব ব্যাথা উঠলে দুপুরে আকলিমা বেগম ও পারভীন বেগমকে অপারেশন থিয়েটারে প্রবেশ করান। প্রথমে ডাক্তাররা আকলিমাকে সিজারিয়ানের মাধ্যমে এক পুত্র সন্তান প্রসব করান এবং নবজাতককে ওই ওয়ার্ডের কর্তব্যরত নার্স প্রিয়া গমেজ পারভীনের আত্মীয়দের কোলে তুলে দেন। অন্যদিকে কিছুক্ষণ পর ডাক্তাররা পারভীনকেও সিজারিয়ানের মাধ্যমে পুত্র সন্তান প্রসব করান। একইভাবে কর্তব্যরত অন্য এক নার্স নবজাতকে নিয়ে পারভীনের আত্মীয়দের কাছে নিয়ে বলেন এই যে আপনাদের নবজাতক। তখন পারভীনের আত্মীয়রা বলে উঠেন আমাদের বাচ্চা তো আগেই পেয়েছি। এর পরেই শুরু হয় হট্টগোল। কোন নবজাতক কোন প্রসুতির এ নিয়ে আকলিমা ও পারভীনের আত্মীয়দের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। হট্টগোল শুনে হাসপাতালে কর্তৃপক্ষ বিষয়টি জানেন এবং কার ডেলিভারি আগে বা পরে হয়েছে বিষয়টি নিশ্চিত হন। পরে পারভীনের জ্ঞান ফিরলে সে ডাক্তার এবং তার আত্মীয়দের জানান তার ডেলিবারি আকলিমার পরে হয়েছে। ভূল বশত আকলিমার পুত্র সন্তান পারভীনের আত্মীয়দের কাছে দেয়া হয়।
কুমুদিনী হাসপাতালের পরিচালক ডাঃ প্রদীপ কুমার রাযের সঙ্গে কথা হলে তিনি বলেন, বিষয়টি অপারেশন থিয়েটারে কতর্ব্যরত ডাক্তার, নার্স ও উভয় প্রসুতির কাছ থেকে জানার পর যার যার সন্তান তার তার কাছে বুঝিয়ে দেয়া হয়েছে জানিয়ে বলেন, দায়িত্ব অবহেলার কারণে কতর্ব্যরত নার্স প্রিয়া গমেজকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাচ্চা বদল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ