Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

সত্যিকারের গ্রীন ও ক্লিন সিটি হচ্ছে চট্টগ্রাম

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পাশাপাশি নগরীর সৌন্দর্য বর্ধনে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এসব প্রকল্পের মাধ্যমে চট্টগ্রামকে সত্যিকারের গ্রীন ও ক্লিন সিটিতে পরিণত করা হবে। তিনি গতকাল মঙ্গলবার নগরীর গোলপাহাড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেইন সড়কের সৌন্দর্য বর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে একথা বলেন।
তিন কোটি টাকা ব্যয়ে অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে সৌন্দর্য বর্ধনের কাজ করবে। মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে চসিকের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং অডিওস ইঙ্ক-এর পক্ষে মোহাম্মদ আব্দুল আহাদ ও স্ক্রিপ্ট-এর পক্ষে সোহান মাসুদ চুক্তিতে স্বাক্ষর করেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, সিটি কর্পোরেশন এলাকায় সৌন্দর্য বর্ধনের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্যে এয়ারপোর্ট রোড, টাইগারপাস রোড, লালখান বাজার, কাজীর দেউরী, আউটার স্টেডিয়াম এলাকায় সৌন্দর্য বর্ধন কাজ চলছে। ৫০ লাখ টাকা ব্যয়ে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়কে শিল্পী শ্রীকান্ত আচার্য্য কর্তৃক নৌকার উপর জাতির জনকের দৃষ্টিনন্দন ম্যুরাল তৈরী করা হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চসিক প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, এস্টেট অফিসার এখলাসুর রহমান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর