Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সী-পাওয়ার সিম্পোজিয়ামে যোগ দিতে নৌ প্রধানের যুক্তরাষ্ট্র গমন

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

যুক্তরাষ্ট্রের নিউপোর্টে ২৩তম আন্তর্জাতিক সী-পাওয়ার সিম্পোজিয়ামে অংশ গ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ সোমবার রাতে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিক ভাবে নৌপ্রধানকে বিদায় জানান।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডে অবস্থিত নেভাল ওয়্যার কলেজে আয়োজিত এ সিম্পোজিয়ামে বাংলাদেশ, অষ্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ভারত, শ্রীলংকা, সিংগাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌপ্রধানগণ, নৌ সমর বিশারদ ও নৌ পর্যবেক্ষকবৃন্দ অংশগ্রহণ করবেন। নৌবাহিনী প্রধান উক্ত সিম্পোজিয়ামের বিভিন্ন বিষয় ভিত্তিক আলোচনায় উপস্থিত থাকবেন। তাছাড়া তিনি উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও সমুদ্র বিশ্লেষকদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। উক্ত সিম্পোজিয়ামে মেরিটাইম চ্যালেঞ্জ মোকাবেলায় সমনি¡ত উদ্দ্যোগে সমুদ্র এলাকার নিরাপত্তা নিশ্চিতকরন, জলদস্যুতা দমন, উদ্ধার ও ত্রান তৎপরতা পরিচালনা, সমুদ্রপথে অস্ত্র-মাদক ও মানব পাচার রোধে করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী

১৯ আগস্ট, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ