Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

সিলেটে বিএনপির আড়াই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে ৫ মামলা

ফের গ্রেফতার আতঙ্ক

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিলেট বিএনপির আড়াই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের হয়েছে। মেট্রোপলিটন পুলিশের ৫ থানায় ৫টি মামলায় আসামি হয়ে নতুন করে গ্রেফতার আতঙ্কে পড়েছেন নেতাকর্মীরা। একদিনেই কতোয়ালী মডেল ও জালালাবাদ থানায় দুটি মামলা। এছাড়া শাহপরান ও এয়ারপোর্ট ও দক্ষিণ সুরমা থানায় এ মামলার বাদী মেট্রোপলিটন পুলিশ। মামলার ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এ মামলাগুলোকে গায়েবী মামলা আখ্যায়িত করে বলেন, সিলেটের শান্ত পরিবেশকে অস্থিতিশীল করতে কতিপয় অতি উৎসাহি পুলিশ আমাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানীমূলক এ মামলা দায়ের করেছে। এজন্য সংশ্লিষ্টদের কঠোর মূল্য দিতে হবে।
গত রোববার সন্ধ্যায় সিলেট নগরীর যতরপুরে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে কতোয়ালী মডেল থানার পুলিশ। গত সোমবার বিকেলে দায়েরকৃত এ মামলার বাদী এসআই কৃঞ্চ পদ রায়। মামলার আসামিদের মধ্যে রয়েছেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সহ-সভাপতি আব্দুল কাহের চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী, মহানগর সভাপতি নাসিম হোসাইন, আজমল বক্ত সাদেক সহ ৫৫ জন। এদের মধ্যে ছাত্রদল সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী কে আসামি করা হয়েছে। রোববার সন্ধ্যায় নগরীর সোবহানীঘাটের যতরপুরে জেলা বিএনপি সভাপতি আব্দুল কাহের শামীমের বাসার সামন থেকে জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না সহ ৮জনকে আটক করে পুলিশ। এসময় ৩টি মোটর সাইকেল জব্ধ করা হয়। আটককৃতদেরও মামলায় আসামী করা হয়েছে।
অপরদিকে, মেট্রোপলিটন পুলিশের জালাবাবাদ থানায় একটি মামলা দায়ের করেছেন এসআই পরিমল চন্দ্র দাস। এ মামলায় অভিযোগ করা হয়েছে বিএনপির নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র সহকারে পুলিশের কাজে বাধা প্রদান করে রক্তাক্ত জখম করেছে। শনিবার দুপুর ২টায় আখালিয়া এলাকায় এহেন ঘটনা করেন বিএনপি ছাত্রদলের নেতাকর্মীরা। মামলায় আসামি করা হয়েছে জেলা বিএনপি নেতা আজির উদ্দিন চেয়ারম্যান, উপজেলা বিএপির উপদেষ্টা শহীদ আহমদ চেয়ারম্যান সহ ৫৯ নেতাকর্মীকে। শাহপরান (রহ.) থানায় দলের ৩০ জন নেতাকর্মীদের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন এসআই মশিউর রহমান। দক্ষিণ সুরমা থানায় দলের ৬০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন এসআই বেন চন্দ্র দেব। পুলিশের উপর হামলার অভিযোগ এনে এয়ারপোর্ট থানার দায়েরকৃত মামলায় আসামি করা হয়েছে ৫০ জনকে। এব্যাপারে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) আব্দুল ওহাব মিয়া বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। আইনৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিলেটে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ । কোনভাবে নাশকতা সহ বিশৃংখলা সহ্য করা হবে না। জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, দলের নেতাকর্মীদের কোনঠাসা ও মনোবল ভাঙতে মিথ্যা ও গায়েবী মামলা দায়ের করা হয়েছে। অনেকে বিদেশে রয়েছেন। তারপরও তাদের আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর