Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

দুর্নীতিবাজরা দেশ শাসন করছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রের নেতৃত্ব দেওয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণমানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না।
গতকাল বিকেলে রাজধানীর বংশালস্থ মাজেদ সরদার কমিউনিটি সেন্টারে ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা-৭ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী আলহাজ আব্দুর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা বাছির মাহমুদের পরিচালনায় ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজি, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জাতীয় ইমাম সমাজের কেন্দ্রীয় সভাপতি ক্বারী আবুল হোসেন মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা কামাল উদ্দিন। সম্মেলনে লালবাগ, চকবাজার, বংশাল, কোতয়ালি থানার শতাধিক মসজিদের ইমাম ও খতিব, মুহতামিম ও মুহাদ্দিসগণ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন ঢাকা-০৭ আসনের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মাওলানা গোলাম রহমান, প্রধান সমন্বয়কারী সুলতান মাহমুুদ, অর্থ সমন্বয়কারী জাহাঙ্গীর আলম এবং প্রচার সমন্বয়কারী আল-আমিন সিদ্দিকী প্রমুখ।
মুফতী ফয়জুল করীম বলেন, প্রচলিত শাসনব্যবস্থায় মানুষের কোন অধিকার নেই। তাই ভারসাম্যপূর্ণ সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে ওলামা-মাশায়েখের ভূমিকা অনস্বীকার্য। দেশের ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে অল্প সময়েই ভারসাম্যহীন সমাজ ব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে গণমানুষের কাঙ্খিত মুক্তির ঠিকানা ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করা সম্ভব।
তিনি বলেন, দল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করেছে। ঢাকা ০৭ আসনের পরিচিত মুখ আলহাজ আব্দুর রহমানকে হাতপাখা মার্কায় মনোনীত করেছে। তাকে বিজয়ী করতে হবে।



 

Show all comments
  • Mahmud ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ২:১৪ পিএম says : 0
    আর আপনারা ইসলামি মূল্যবোধের বিশ্বাসী মানুষের ভোট কে বিভক্ত করে তাদেরকে সহযোগিতা করে যাচ্ছেন।
    Total Reply(0) Reply
  • Md Nuruzzaman Moyna ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ২:১৫ পিএম says : 0
    ধন্যবাদ মুফতি হুজুর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর