Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিসিসহ সাবেক তিন কর্মকর্তাকে কারাদণ্ড

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু: | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

দেওয়ানী মামলায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীনসহ তিনজন সরকারি কর্মকর্তাকে তিন মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সকালে সিনিয়র সহকারি জজ আদালত (আশাশুনি) এর বিচারক সাবরিনা চৌধুরি এই আদেশ প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক ও বর্তমানে বাণিজ্য মন্ত্রলায়ের যুগ্ম-সচিব আবুল কাশেম মোঃ মহিউদ্দীন, আশাশুনি উপজেলার সাবেক নির্বাহি কর্মকর্তা ও বর্তমানে নরসিংদি’র অতিরিক্ত জেলা প্রশাসক সুষমা সুলতানা ও আশাশুনি ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা কামাল হোসেন। আদেশে আরো বলা হয়েছে, আদালতের অস্থায়ী নিষেধাক্ষার আদেশ লংঘনের অপরাধে কোড অব সিভিল প্রসিডিউর এর ৩৯ আদেশ ২(৩) রুল এর বিধান মতে তাদের তিনজনের প্রত্যেককে তিন মাসের দেওয়ানী কারদন্ডে দন্ডিত করা হলো। একই সাথে দন্ডপ্রাপ্ত সকলকে কারাভোগের নিমিত্তে আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরা চীফ জুুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
আদালতের প্রশাসনিক কর্মকর্তার কার্যালয় সূত্রে ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সাতক্ষীরার আশাশুনি উপজেলা সদরের মানিকচন্দ্র হাওলাদেরর স্ত্রী শ্রীমতি ননীবালা হাওলাদার সিনিয়র সহকারি জজ আদালতে (আশাশুনি) জমিজমা সংক্রান্ত বিষয়ে একটি দেওয়ানী মামলা দায়ের করেন। মামলা নং- ৬০/১৭। তাং-৫/৭/২০১৭। মামলায় ২৬/০৭/২০১৭ তারিখে আদালত নিষেধাক্ষা জারি করেন। পরবর্তীতে নিষেধাক্ষা লংঘনের অপরাধে সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন, আশাশুনি উপজেলার সাবেক নির্বাহি কর্মকর্তা সুষমা সুলতানা ও আশাশুনি ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা কামাল হোসেনকে বিবাদী করে একই আদালতে আরো একটি মামলা দায়ের করেন বাদী শ্রীমতি ননীবালা হাওলাদার। যার মামলা নং-মিস ১৩/২০১৭। তারিখ ৬/১১/২০১৭। এই মামলায় বিচারক তিনজনের প্রত্যেককে তিন মাসের সাজা প্রদান করেন এবং কারাভোগের নিমিত্তে আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরা চীফ জুুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ