Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

মুশফিকের পর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

মরুর উত্তাপ আজ বাড়িয়ে দিচ্ছে বহুপ্রতিক্ষিত পাক-ভারত ম্যাচ। চিরপ্রতিদ্ব›দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে গতকাল হংকং ম্যাচটি ছিল তাই ভারতের জন্য এক প্রকার প্রস্তুতিমূলক। সেই ম্যাচে উমেশ-চাহাল-ভুবনেশ্বরদের বোলিং প্রাকটিসটা কেমন হয়েছে তা এই রিপোর্ট লেখার সময় জানার উপায় ছিল না। তবে ব্যাটিং প্রস্তুতিটা সেরেছে ভালোভাবেই। হংকংকে ২৮৬ রানের লক্ষ্য দিয়েছে রোহিত শর্মার দল।
মুশফিকুর রহিমের পর মরুর বকে আসরের দ্বিতীয় শতক তুলে নিয়েছেন শেখর ধাওয়ান (১২০ বলে ১২৭)। অধিনায়ক রোহিত শর্মার (২৩) সঙ্গে ৪৫ রানের উদ্বোধনী জুটির পর দ্বিতীয় ও তৃতীয় উইকেটে যথাক্রমে আম্বাতি রাউডুর (৭০ বলে ৬০) সঙ্গে ১১৬ ও দিনেশ কার্তিকের (৩৮ বলে ৩৩) ৭৯ রানের জুটিতে নেতৃত্ব দেন ধাওয়ান। কিঞ্চিত শাহয়ের স্পিনে পয়েন্টে ক্যাচ দেয়ার আগে ক্যালিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরিকে ১৫টি চার ও দুটি ছক্কা দিয়ে সাজান এই বাঁ-হাতি ব্যাটসম্যান। ধাওয়ানের বিদায়ের পরপরই ২ উইকেটে ২৪০ থেকে ৫ উইকেটে ২৪৮-এ পরিণত হয় স্কোরবোর্ড। কোন রান না করেই ফেরেন এমএস ধোনি, স্টাম্পিং হয়ে। শেষ ৫ ওভারে তারা করতে পারে ২৯ রান। সংগ্রহটা তাই ৭ উইকেটে ২৮৫ রানেই থেমে যায়। তবে এই রানই জয়ের জন্য যথেষ্ঠ হতে পারে ভারতের জন্যে। উল্লেখ্য, এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয়েছে পেস বোলার খলিল আহমেদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

১৫ মার্চ, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১১ ফেব্রুয়ারি, ২০১৯
২৫ জানুয়ারি, ২০১৯
১১ জানুয়ারি, ২০১৯
৩ জানুয়ারি, ২০১৯
৩০ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন