Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

বিদেশে দৌড়ঝাপ করে লাভ হবে না : বিএনপিকে হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৮ এএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাসেলস এবং লন্ডন ঘুরে কোন লাভ হবে না। সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না। সুতরাং এ নিয়ে বিদেশে দৌড়ঝাপ করে কোন লাভ হবে না।

গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক আলোচনা সভায় তিনি বলেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন অনুষ্টিত হবে।
হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করার পর পাকিস্তান প্রতিনিধি দলের ডেপুটি লিডার শাহ্ আজিজুর রহমানকে তার মন্ত্রী সভার প্রথম প্রধানমন্ত্রী করে প্রমাণ করেছিল তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোষর ছিলেন।
তিনি বলেন, পরবর্তীতে খালেদা জিয়া ক্ষমতায় এসে মতিউর রহমান নিজামি এবং কামরুজ্জামানকে মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে লাল সবুজের সূর্য খচিত সবুজ পতাকা লাগিয়ে দিয়েছিলেন। এটি শুধু জাতির সাথে প্রতারণাই নয় ফৌজদারি অপরাধেরও সামিল।
হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতা মুসলিম লীগ ও জামাতে ইসলামির পরবর্তী প্রজন্ম। আর বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবার হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তানি পক্ষ অবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ড। আর কিছু আছে সুযোগ সন্ধানী।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ


আরও
আরও পড়ুন