Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুশ্চিন্তায় ভারত!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হারলেই পাকিস্তানের বিপক্ষে আজ জিততেই হবে- এমন কঠিন সমীকরণের মুখোমুখি দাঁড়িয়ে ভারত। দুবাইয়ের উইকেটে ২৮৬ রানের লক্ষ্যটা অনেক বড়ই। কিন্তু এই লক্ষ্যে যে এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন উইকেট না হারিয়ে ১৫২ রান করে ফেলেছে হংকং! ১৯ ওভারে তাদের তখন চায় আর ১৩৪ রান।
ছয় বোলার ব্যবহার করেও উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন করতে পারেননি রোহিত। রোহিতের সঙ্গেই চিন্তিত দেখাচ্ছিল ড্রেসিংরুমে বসে থাকা সুুনিল গাভাস্কারকে। উপায় কি, হারলেই যে চিরপ্রতিদ্ব›দ্বীদের বিপক্ষে ভাঙ্গা মনোবল নিয়ে নামতে হবে আজ। সেঞ্চুরির পথে আছেন নিজাকাত শাহ (১০৫ বলে ৮৬*), ফিফটি পূর্ণ করে সাবধানে এগুচ্ছেন অধিনায়ক আঞ্জুমান রাথ (৮৪ বলে ৫৭*)।
এর আগে শেখর ধাওয়ানের অসাধারণ শতকে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৫ রান সংগ্রহ করে ভারত। ১২০ বলে ১৫টি চার ও দুই ছক্কায় ১২৭ রানের পথে তিনটি জুটিতে নেতৃত্ব দেন শেখর। অষ্টম ওয়ানডে শতকের পথে কোহলির অনুপস্থিতে দলকে নেতৃত্ব দেওয়া রোহিত শর্মার (২৩) সঙ্গে ৪৫ রানের উদ্বোধনী জুটির পর আম্বাতি রাইডু (৬০) ও দিনেশ কার্তিকের সঙ্গে যথাক্রমে ১১৬ ও ৭৯ রানের জুটি গড়েন ধাওয়ান। এরপর সর্বোচ্চ ২৯ রানের জুটি আসে ষষ্ঠ উইকেট জুটিতে। শেষ দিকে ধোনি (০), কেদার যাদবরা (২৮) আশানুরুপ ঝড় তুলতে না পারায় ৪০ ওভারে ২ উইকেটে ২৪০ রানের পরও সংগ্রহটা বড় করতে পারেনি ভারত। হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কিঞ্চিত শাহ, দুটি এহসান খান।



 

Show all comments
  • মুমিনুল ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৩৪ এএম says : 0
    হংকং অনেক ভালো খেলেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ