Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানী ১৪৪০ হিজরী

গ্যাসের মূল্য বৃদ্ধির শঙ্কায় দেশবাসী চরম উদ্বিগ্ন

তাহরিকে খাতমে নুবুওয়্যাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

তাহরিকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশের আমীর আল্লামা মুফতী ড. এনায়েতুল্লাহ আব্বাসী পীর সাহেব বলেছেন, দেশের কেবল মাত্র সমুদ্রসীমার মধ্যেই ৪০ থেকে ৫০ ট্রিলিয়ন গ্যাস রয়েছে বলে সংবাদ মাধ্যমে জানা গেছে। একটি স্বার্থান্বেষী মহল গ্যাস অনুসন্ধানকে বাধাগ্রস্থ করার কারণে সরকারকে গ্যাস সংকট মোকাবেলায়, বিদেশ থেকে উচ্চ মূল্যের এলএনজি গ্যাস আমদানী করতে হচ্ছে। আমদানীকৃত গ্যাসের উচ্চ মূল্যের কারণে গ্যাসের মূল্য বৃদ্ধির আগাম ঘোষণা করা হয়েছে। তাই গ্যাসের মূল্য বৃদ্ধির শঙ্কায় গোটা দেশবাসী চরম উদ্বিগ্ন।
গতকাল নারায়ণগঞ্জের আব্বাসী দরবারে আয়োজিত এক আলোচনা সভায় পীর সাহেব বলেন, গ্যাস আমদানী করলে আমদানী মূল্য অধিক হওয়ার কারণে পণ্যের মূল্য বাড়বে। ফলে দেশের মানুষের উপর অর্থনৈতিক চাপও বাড়বে। বিশেষজ্ঞদের মতে এলএনজি আমদানীর কারণে সার্বিক উৎপাদন মূল্য বেড়ে যাবে।
পীর সাহেব বলেন, দেশীয় কোম্পানী বাপেক্সকে দিয়ে গ্যাস অনুসন্ধান করে উত্তোলন করলে তা স্বল্প মূল্যে দেশের জনগণকে সুফল দিতে পারে। সমুদ্রসীমা নির্ধারণ করার কারণে বাংলাদেশ অতিরিক্ত সারে ১৯ হাজার বর্গকিলোমিটার এলাকা পেয়েছে। যা ২৬টি ব্লকে ভাগ করা যায়। অথচ মাত্র ৩টি ব্লকে কার্যক্রম শুরু হয়েছে। বাকি ২৩টি ব্লক অনুসন্ধানের বাইরেই রয়ে গেছে। এছাড়াও রয়েছে স্থল সীমানায় আরো গ্যাস পাওয়ার সম্ভাবনা।



 

Show all comments
  • Binud ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২১ এএম says : 0
    Ata holo varoter kut kousal.muder deser simanar koe jagae gas kup sil korae nise die suroggo kore tel gas nietese ar oe gula usso dama abar amader kasee bikri korse .sorkar o nirob .voe kore varot k suk buje roese deser 12 ta beje jasse.online jorife o kar supi dora porse .sototar mittu hoegese.mead ses hosse berto ra lomba suti nie des sere bagtese. এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ