Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পররাষ্ট্র সচিবের সঙ্গে বার্নিকাটের বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৯ পিএম

পররাষ্ট্র সচিব এম শহীদুলের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আসন্ন জাতিসংঘের ৭৩তম অধিবেশনের প্রস্তুতি নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৩-২৯ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশন চলবে। অধিবেশনে রোহিঙ্গা সংকট তুলে ধরার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশও আসন্ন অধিবেশনে রোহিঙ্গা সংকট তুলে ধরবে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনকে সামনে রেখে এর আগে ৫ সেপ্টেম্বর মার্শা বার্নিকাট পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেছিলেন। সে সময় মার্শা বার্নিকাট জানিয়েছিলেন, জাতিসংঘের আসন্ন অধিবেশনে মার্কিন যুক্তরাষ্ট্র রোহিঙ্গা সংকট তুলে ধরবে। তিনি আরো বলেছিলেন, চলতি মাস থেকে যুক্তরাষ্ট্র নিরাপত্তা পরিষদে চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছে। সে কারণে নিরাপত্তা পরিষদের ফোরামেও রোহিঙ্গা সংকট সমাধানে অগ্রণী ভূমিকা রাখবে যুক্তরাষ্ট্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্নিকাট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ