Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ফের ছাত্রলীগের সংঘাত, ককটেল বিস্ফোরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৫:১৬ পিএম

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি নিয়ে বিরোধের জেরে বুধবার দ্বিতীয় দিনেও সংঘাতে লিপ্ত হয়েছে ছাত্রলীগের দুই গ্রুপ। ধাওয়া পাল্টা ধাওয়া, সড়ক অবরোধ, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ সময় পুলিশের সামনে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগ কর্মীরা মহড়া দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে এক পর্যায়ে পুলিশ তাদের লাঠিচার্জ করে হটিয়ে দেয়।
সকাল থেকে ক্যাম্পাস ও আশপাশের এলাকায় উত্তেজনা বিরাজ করে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গ্রুপের অনুসারী ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাস ও কলেজ রোডে অবস্থান নেয়। পাল্টা অবস্থান নেয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেলের অনুসারীরা। বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে দুই পক্ষ নিজ নিজ অবস্থানে থেকে পাল্টাপাল্টি বিক্ষোভ প্রদর্শন করে।
একপর্যায়ে অস্ত্রশস্ত্র হাতে বিপুল সংখ্যক বহিরাগত ক্যাম্পাস এলাকায় এসে সমবেত হলে মিছিল নিয়ে সড়ক অবরোধ করে এক অংশের নেতাকর্মীরা। তাদের কারও কারও কোমরে রামদা-কিরিচ দেখা গেছে। চকবাজার থেকে গণি বেকারী পর্যন্ত সড়কে কয়েক দফা মিছিলের পর একপর্যায়ে সড়ক অবরোধ করে তারা। পরে পুলিশ লাঠিচার্জ করে সড়ক থেকে তাদের হটিয়ে দেয়।
নগর পুলিশের সহকারী কমিশনার (চকবাজার জোন) নোবেল চাকমা বলেন, মিছিল নিয়ে সড়কে আসলে ছাত্রদের দুইপক্ষ মুখোমুখি হয়। তখন ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। একগ্রুপ সড়কে বসে বিক্ষোভের চেষ্টা করে। পরে আমরা ধাওয়া দিলে তারা কলেজের ভেতরে ঢুকে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, একদিকে ককটেল বিস্ফোরণ হচ্ছিল। অন্যদিকে গাড়ি ভাঙচুর করছিলেন একদল যুবক। দোকানের সামনে দরজার কাচও ভাঙচুর করা হয়। এসময় পথচারি, স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে প্রাণভয়ে ছুটোছুটি শুরু করেন। মঙ্গলবারও দুই পক্ষের সংঘর্ষ, সড়ক অবরোধ, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। # র ই সেলিম ১৯/০৯/১৮ইং



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ