Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

পাবনায় ডাকাত দলের কথিত সর্দার গ্রেফতার

পাাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৫ পিএম

পাবনার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এক বছরকাল অনুসন্ধানের করে দুইটি ডাকাতির ঘটনায় কথিক আন্তঃজেলা ডাকাত দলের সর্দার খোরশেদ মন্ডলকে (৪৯) গ্রেফতার করেছেন। খোরশেদ রাজবাড়ী জেলার হরিনধরা গ্রামে আব্দুল মন্ডলের পুত্র। ২০১৭ সালে সুজানগর উপজেলার বোনকোলা ও ঈশ^রদী উপজেলার স্কুলপাড়ায় দুইটি বাড়িতে তারা সংঘবদ্ধ হয়ে ডাকাতির করে। এই ডাকাতির ঘটনায় দুটি পৃথক মামলা হয়। মামলার দুইটির দায়িত্ব পায় পিবিআই, পাবনা। দীর্ঘ এক বছর ডাকাত দলের পিছু লেগে অনুসন্ধান করে মোবাইল ট্রাকিং করে আন্ত :জেলা ডাকাত দলের কথিত সর্দারকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা।
পাবনা পিবিআই কার্যালয় সুত্রে জানা গেছে, প্রথম ডাকাতির ঘটনাটি ঘটে বিগত ২০১৭ সালের ২০ এপ্রিল। পাবনা সুজানগর থানার বোনকোলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষক মোঃ মশিউর রহমানের বাড়ীতে। সেখানে খোরশেদ মন্ডলসহ ১০/১২ জন ডাকাত দলের সদস্য ছিলো বলে জানা গেছে। ডাকাতরা পরিবারের সবাইকে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে স্বর্ণালংকারসহ ২৬ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মোঃ মশিউর রহমান বাদী হয়ে পাবনার সুজানগর থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন। মামলা নং-(২০(০৪)২০১৭)। ডাকাত দল দ্বিতীয় ঘটনাটি ঘটে পাবনার ঈশ^রদী উপজেলার স্কুলপাড়া মহল্লার শাহান শাহ আলমগীর বাবুর বাড়ীতে। সেখানেও খোরশেদ মন্ডল ও তার সহযোগি ১০/১২ জনের দল ছিলো। ডাকাতরা শয়ন কক্ষে প্রবেশ করে কক্ষে সবাইকে একইভাবে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মুল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। ডাকাতদল এই বাড়ি থেকে প্রায় ৯ লক্ষ টাকার মালামাল লুট করেছে বলে জানা য়ায়। এ ঘটনায় পাবনার ঈশ^রদী থানায় শাহান শাহ আলমগীর বাবু ভাগিনা দৈনিক প্রথম আলো পত্রিকার ফটো সাংবাদিক হাসান মাহমুদ বাদী হয়ে একটি ডাকাতি মামলা দায়ের করেন( মামলা নং-৬১(০৯)২০১৭)। এই দুইটি ঘটনা তদন্তে পিবিআই পাবনা জেলা কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হকের নেতৃত্বে উপ পরিদর্শক (এসআই) সামরুল হোসেন ও সবুজ আলীকে নিয়ে একটি তদন্ত দল গঠন করা হয়। এই টিম দীর্ঘ এক বছর পর কথিত ডাকাত সর্দার খোরশেদকে গ্রেফতার করতে সক্ষম হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ