Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের শাস্তি দাবিতে মানববন্ধন

নৈতিক স্খলনের অভিযোগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের নৈতিক স্খলনের অভিযোগ তদন্ত করে বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে ক্যাম্পাসে এ কর্মসূচিতে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারি ছাড়াও শিক্ষার্থীরাও অংশগ্রহন করে। শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হেনা রানী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া, সাবেক সাধারণ সম্পাদক তানভীর কায়ছার প্রমূখ।
মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা জানান, রেজিস্ট্রার মনিরুল ইসলামের অনৈতিক কর্মকান্ডে তারা বিব্রত। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষার স্বার্থে মনিরুল ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনেরও দাবি জানান তারা।
শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হেনা রানী বলেন, বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের দাপ্তরিক প্রয়োজনে রেজিস্ট্রারের কাছে যেতে হয়। কিন্তু এখন ওই রেজিস্ট্রারের কাছে যেতে কেউ নিরাপদ বোধ করছেন না। এ অবস্থা থেকে উত্তরণের জন্য রেজিস্ট্রারের বিরুদ্ধে চাকরি প্রত্যাশী এক ছাত্রীর সঙ্গে অনৈতিক কথাবর্তার ভিডিওর বিষয়টি তদন্ত করা হোক।
এসব অভিযোগ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক সাংবাদিকদের বলেন, শিক্ষক সমিতির দাবির প্রেক্ষিতে সিন্ডিকেটের ৩ জন সদস্যকে নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবেন। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ