Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকৃবি ভিসি কার্যালয়ে হট্টগোলের ঘটনায় ৬ জনকে শোকজ ও সাময়িক বরখাস্ত ২

বাকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসির কার্যালয়ে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা ও একজন কর্মচারীকে সাময়িক বরখাস্ত এবং ৬ জন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভিসির আদেশক্রমে গতকাল বুধবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশে আগামী ৭ দিনের মধ্যে এরুপ কর্মকান্ডের লিখিতভাবে কারণ দর্শাতে বলা হয়েছে।
সাময়িক বহিস্কৃতরা হলেন শিক্ষা বিষয়ক শাখার কর্মচারী মো. মোশারফ হোসেন, কর্মকর্তা পরিষদের যুগ্ন সম্পাদক জিয়াউর রহমান টিটু। এছাড়াও বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের সহকারী পরিচালক মোহাম্মদ আবুল বাসার আমজাদ, ডেপুটি লাইব্রেরিয়ান মো. খাইরুল আলম নান্নু, মো. আবদুল বাতেন, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের মোহাম্মদ মোস্তাইন কবীর সোহেল, সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আশিকুল আলম বাচ্চু ও খামার ব্যবস্থাপনা শাখার এডিশনাল রেজিস্ট্রার ড. মো. হেলাল উদ্দীনকে কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন।
এদিকে প্রশাসনের কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পর অফিসার পরিষদের নেতারা ক্ষিপ্ত হয়ে মিছিল নিয়ে হিসাব সংরক্ষণ শাখা, প্রকৌশল শাখা, পরিকল্পনা ও উন্নয়ন শাখায় তালা ঝুলিয়ে দেয়। এদিকে প্রশাসন ভবনের সামনে পুলিশ মোতায়েন থাকায় সেখানে তালা দিতে ব্যর্থ হয় কর্মকর্তারা। কর্মকর্তাদের সাথে একাত্বতা প্রকাশ করে ক্যাম্পাসে মিছিল করে কর্মচারীরাও। এদিকে কারিগরি কর্মচারী পরিষদের পক্ষ থেকে কর্মকর্তাদের সাথে একাত্বতা প্রকাশ না করায় কারিগরি কর্মচারীদেরকে ধাওয়া দেয় কর্মচারী পরিষদের নেতারা। এতে কারিগরি কর্মচারী সমিতির সভাপতি আবদুল মোত্তালেব ও সাধারণ সুলতান মাহমুদ আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ