Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক শ্বশুরসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

পাবনায় সাংবাদিক সুবর্ণা নদী নিহত হওয়ার পর তার সাবেক শ্বশুর শিল্পপতি আবুল হোসেন, শ্বাশুড়ি এবং সাবেক স্বামী রাজিবের বিরুদ্ধে আরও মামলা দায়ের হয়েছে। এবার মামলা করেছে দুদক ,পাবনা। জ্ঞাত আয় বর্হিভূত সম্পদের কারণে ।
গত মঙ্গলবার সন্ধ্যায় দুদক উপ পরিচালক মো: আবু বকর সিদ্দিকের দায়ের করা এজাহার পাবনা সদর থানা গ্রহণ করেছেন। এই মামলায় আবুল হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত ৮ কোটি টাকার উর্ধ্বে সম্পদ ভোগ দখলের অভিযোগ আনা হয়েছে। তাঁর স্ত্রী মোছা: তছলিমা হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত কোটি টাকার এবং পুত্র রাজিবের বিরুদ্ধে একই অভিযোগে এজাহার দায়ের করা হয়েছে।
এজাহার সূত্রে জানা যায়, ইন্ড্রাল ইন্ড্রাস্ট্রিজ, শিমলা ডায়গনেস্টিক সেন্টার, মৎস্য খামারসহ বিপুল সম্পদের মালিক হয়েছেন। কয়েকটি প্রতিষ্ঠানের বিপরীতে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ, পাবনা শাখা থেকে ঋণ গ্রহণ করেছেন। এই ঋণের টাকা বাদ দিয়েও তারা জ্ঞাত আয় বর্হিভূত কোটি কোটি টাকার সম্পদ ভোগ-দখলে রেখেছেন।
দুদক উপ-পরিচালক জানিয়েছেন, এই মামলা রুজু করার বিষয়ে দুর্নীতি দমন কমিশনের অনুমতি রয়েছে। সাধারণ মানুষজন বলছেন, আবুল হোসেন এতদিন যাবৎ এত সম্পদ অজ্ঞাতভাবে অর্জন করে চলছিলেন, দুদক তখন মামলা করতে এগিয়ে আসেননি কেন? তাহলে আর সম্পদের পাহাড় গড়ে তুলতে পারতেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ