Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

ইমরানের জন্য খুলল কাবার দরজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের একমাস পর প্রথম রাষ্ট্রীয় সফরে মঙ্গলবার সউদী পৌঁছেছেন ইমরান খান। গত বুধবার তিনি পবিত্র ওমরাহ হজ পালন করেছেন। প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য পবিত্র কাবা ঘরের দরজা খোলা হয় এবং তিনি পবিত্র কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পান। সেসময় তিনি মুসলিম বিশ্বের জন্য দোয়া করেন। সাধারণত সবার জন্য কাবার ভেতরে প্রবেশের অনুমতি নেই। কিন্তু সউদী সফরে এই সুযোগ পেলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এর আগে মদিনায় মহানবী হযরত মুহাম্মদের (স.) রওজা মুবারক জিয়ারত এবং কিছু সময় কাটানোর পর গত মঙ্গলবার সন্ধ্যায় জেদ্দায় পৌঁছান তিনি।
ইমরান খান দেশটির বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে মক্কার সহকারী আমির আবদুল্লাহ বিন বানদার, দেশটির গণমাধ্যম বিষয়ক মন্ত্রী ডা. আওয়াদ আল আওয়াদ, জেদ্দার মেয়র সালেহ আল তুর্কি, সউদীতে পাকিস্তানের রাষ্ট্রদূত নওয়াফ বিন সাঈদ আল মালকি এবং সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।
সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের আমন্ত্রণে দেশটিতে সফরে গেলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হিসেবে এ সফরে গেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কোরেশী, অর্থমন্ত্রী আসাদ উমর এবং মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য।



 

Show all comments
  • মামুন ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৪ এএম says : 0
    হে আল্লাহ জীবনে একবার হলেও কাবা শরীফে হজ্জ করতে যাওয়ার তৌফিক দান করো
    Total Reply(0) Reply
  • Obaid Ullah Hamzah ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১০:১১ এএম says : 0
    It was opened for Musharraf too.
    Total Reply(0) Reply
  • Faruq Hossain ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৫ পিএম says : 1
    সে মহান কপালের অধিকারী
    Total Reply(0) Reply
  • Saif Ahmed ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২৪ পিএম says : 0
    It was opened for late President Ziaur Rahman
    Total Reply(0) Reply
  • Billal Hosen ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫২ পিএম says : 0
    একনিষ্ঠ ভাবে সুন্নত মোতাবেক আমল হলেই তা আল্লাহর দরবারে গ্রহণযোগ্য হবে। আল্লাহ্‌ বলেন: إِنَّ الَّذِينَ آَمَنُوا وَعَمِلُوا الصَّالِحَاتِ كَانَتْ لَهُمْ جَنَّاتُ الْفِرْدَوْسِ نُزُلًا “নিশ্চয় যারা ঈমান আনে ও সৎকর্ম সম্পাদন করে, তাদের মেহমানদারীর জন্যে নির্দিষ্ট আছে জান্নাতুল ফেরদাউস।” (সূরা কাহাফঃ ১০৭)
    Total Reply(0) Reply
  • Azad ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৪৩ পিএম says : 0
    Allah moder toufiq dao.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ