Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

বাথরুমে পড়ে গিয়েছিলেন খালেদা জিয়া------আইনজীবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দু’দিন আগেও কারাগারের ভেতরে বাথরুমে পড়ে গিয়েছিলেন বলে জানিয়েছেন তার দুই আইনজীবী। তারা বলেন, খালেদা জিয়া আদালতে উপস্থিত থেকে বিচারকাজ শ্রবণ করার মতো সুস্থ নন, যে কারণে তিনি আদালতে উপস্থিত হননি। আদালতে উপর তার আস্থা আছে। কিন্তু আদালতে হাজির হবার মতো শারীরিক সুস্থতা তার নেই। দুদিন আগেও খালেদা জিয়া কারাকক্ষের বাথরুমে পড়ে গিয়েছেন। সুস্থ না হয়ে আদালতে কী করে যাবেন বলে প্রশ্ন রেখেছেন খালেদা জিয়া। গতকাল (বুধবার) বিকেলে নাজিমউদ্দীন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে এসে এসব কথা জানান আইনজীবী এড. সানাউল্লাহ মিয়া ও এড. মাসুদ আহমেদ তালুকদার। 

সানাউল্লাহ মিয়া বলেন, আমরা প্রায় এক ঘণ্টা কারাগারে ম্যাডামের সঙ্গে কথা বলেছি। তিনি অসুস্থ। তিনি আদালতে উপস্থিত থেকে বিচারকাজ শ্রবণ করার মতো সুস্থ নন। দেশবাসীর কাছে তিনি দোয়া চেয়েছেন। ম্যাডাম (খালেদা জিয়া) আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি সুস্থ থাকা সাপেক্ষে আদালতে আসবেন। বর্তমানে তার শারীরিক অবস্থা খারাপ। তার চিকিৎসার প্রয়োজন।
মাসুদ আহমেদ তালুকদার বলেন, সুস্থ হওয়া সাপেক্ষে খালেদা জিয়া আদালতে আসবেন। তিনি দুই দিন আগেই কারাগারের বাথরুমে পড়ে গিয়েছিলেন।
এর আগে বিকেল ৪ টা ১০ মিনিটে খালেদা জিয়ার দুই আইনজীবী তার সাথে সাক্ষাত করার জন্য কারাগারের ভেতরে প্রবেশ করেন। এসময় সানাউল্লাহ মিয়ার সাথে ছিলেন খালেদা জিয়ার আরেক আইনজীবী এড. মাসুদ আহমেদ তালুকদার। তারা কারাগারের ভেতরে এক ঘণ্টারও বেশি সময় অবস্থান করেন। বিকেল সাড়ে ৫টার দিকে তারা কারাগার থেকে বের হয়ে আসেন।
সম্প্রতি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার হাজিরার সুবিধার্থে এক প্রজ্ঞাপনের মাধ্যমে কারাগারে আদালত বসানো হয়। ৫ সেপ্টেম্বর খালেদা জিয়া ওই আদালতে উপস্থিত হয়ে বলেন, তিনি অসুস্থ্য বার বার তিনি এ আদালতে আসতে পারবেন না। যতদিন ইচ্ছা সাজা দিয়ে দিন। পরবর্তীতে ওই আদালত ১২ ও ১৩ তারিখে বসানো হয় তবে খালেদা জিয়া অনুপস্থিত থাকেন। ফলে আদালত খালেদা জিয়ার আইনজীবীদের কাছে জানতে চান তিনি আসবেন কিনা। তার আইনজীবীরা আদালতকে জানিয়েছিলেন খালেদা জিয়া অসুস্থ। তিনি ঠিক কী কারণে আদালতে আসতে চাইছেন না সেটি তার সঙ্গে কথা বললে জানা যাবে। এজন্য আদালতের কাছে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চান তার আইনজীবীরা। ###



 

Show all comments
  • বৃষ্টি ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০২ এএম says : 0
    হে আল্লাহ আপনি তাকে সুস্থতা দান করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর