Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

ইস্কাটনে জোড়া খুনের মামলার রায় ৪ অক্টোবর

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

রাজধানীর নিউ ইস্কাটনে গুলি করে দুজনকে হত্যার মামলায় রায় ঘোষণার জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার দুই নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ মঞ্জুরুল ইমাম এ তারিখ ঠিক করেন।
ওই আদালতের সরকারি কৌঁসুলি মাকসুদুর রহমান বলেন, এ মামলায় আজ (বুধবার) রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষ হলে আদালত মামলাটির রায়ের জন্য দিন ঠিক করেন। মামলার অভিযুক্ত একমাত্র আসামি হলেন আওয়ামী লীগের সাংসদ পিনু খানের ছেলে বখতিয়ার আলম ওরফে রনি।
আদালত সূত্রে জানা গেছে, এর আগে রাষ্ট্র ও আসামিপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১০ এপ্রিল রায় ঘোষণার দিন ধার্য করেন ঢাকার আরেকটি আদালত। তবে সেদিন আদালত রায় ঘোষণা না করে অধিকতর যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য করেন।
সরকারি কৌঁসুলি মাকসুদুর রহমান বলেন, এ মামলার বিচার শুরু হয় দুই নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে। পরে বিবিধ মামলা করলে মামলাটি বদলি হয় ঢাকার এক নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত। পরে ওই আদালত থেকে মামলাটি আবার বিচারের জন্য চলে যায় দুই নম্বর আদালতে।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। গুলিতে রিকশাচালক আবদুল হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। এ ঘটনায় হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল রমনা থানায় মামলা করেন। পরে এই মামলায় ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি) সহায়তায় এমপি-পুত্রের প্রাডো গাড়ি এবং তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গাড়ির সূত্র ধরে একই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর