Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, ০৯ সফর ১৪৪০ হিজরী

দেশে ইন্টারনেট গ্রাহক ৯ কোটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৫৫ পিএম

দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৯ কোটি ৫ লাখে পৌঁছেছে। এর মধ্যে ৮ কোটি গ্রাহকই মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে থাকেন। বৃহস্পতিবার কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। বিটিআরসি সূত্রে জানা যায়, দেশের ইন্টারনেট গ্রাহকদের মধ্যে মোবাইল ফোন নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন ৮ কোটি ৪৬ লাখ ৮৫ হাজার গ্রাহক। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান (আইএসপি) ও পাবলিক সুইচড টেলিফোন নেটওয়ার্কের (পিএসটিএন) ইন্টারনেট গ্রাহক সংখ্যা ছাড়িয়েছে ৫৭ লাখ ৩৩ হাজার।

বিটিআরসির প্রতিবেদনে দেখা যায়, ওয়াইম্যাক্স ইন্টারনেটে ক্রমাগত আগ্রহ হারাচ্ছেন গ্রাহকরা। আগস্টে ওয়াইম্যাক্স গ্রাহক দাঁড়িয়েছে ৮৩ হাজারে, আট মাস আগে জানুয়ারিতেও এই সংখ্যা ছিল ৮৮ হাজার। বিটিআরসির হিসাবে, আগস্ট মাস নাগাদ চারটি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১৫ কোটি ৪১ লাখ ৭৯ হাজার। সাত কোটি ৭ লাখ ৯ হাজার গ্রাহক নিয়ে শীর্ষে রয়েছে গ্রামীণফোন। তাদের পরে রয়েছে রবি, চার কোটি ৬১ লাখ ৩২ হাজার গ্রাহক নিয়ে। বাংলালিংকের গ্রাহক তিন কোটি ৩৪ লাখ ৬৬ হাজার এবং রাষ্ট্রায়ত্ত অপারেটর টেলিটকের গ্রাহক সংখ্যা ৩৮ লাখ ৭৩ হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ