Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে ছুটি না পেয়ে পোশাক কারখানায় ব্যাপক ভাঙচুর, শ্রমিক-মালিক সংঘর্ষ

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : রানা প্লাজা ধসের তৃতীয় বার্ষিকী উপলক্ষে কারখানা ছুটি ঘোষণা না করায় সাভারে অন্তত ১০টি পোশাক কারখানায় ব্যাপক ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা।
রোববার সকালে সাভারের বিরুলিয়া রোডসহ বিভিন্ন স্থানে এ ঘটনা ঘটে। এসময় মালিকপক্ষ ও শ্রমিকদের সংঘর্ষে আহত হয়েছে অন্তত ১৫ শ্রমিক। শিল্প পুলিশ জানায়, সকালে সাভার-বিরুলিয়ার রোডে পূর্ব রাজাশন এলাকায় ভিশন গার্মেন্টস শ্রমিকরা কারখানায় প্রবেশ করে ছুটির জন্য বিক্ষোভ মিছিল করে। এসময় মালিকপক্ষ ছুটি না দেওয়ায় শ্রমিকরা কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়। পরে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে পাশের হাইপয়েড়, আজিম গ্রুপ, পাকিজাগ্রুপসহ বিভিন্ন স্থানে অন্তত দশটি গার্মেন্টসে ব্যাপক ভাঙচুর চালায়।এসময় ভাঙচুরে বাধা দেওয়ায় শ্রমিকদের সাথে মালিকপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয় । সংঘর্ষে এসময় অন্তত ১৫ জন শ্রমিক আহত হয়। আহত শ্রমিকদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় ১০টি কারখানায় আজকের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়।১০টি পোশাক কারখানা ভাঙচুর করার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া শিল্প পুলিশ -১ এর পরিচালক মোস্তাফিজার রহমান। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা গুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ