Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, ০৯ সফর ১৪৪০ হিজরী

ডিএপিএফসিএল সিবিএ নির্বাচন প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

চট্টগ্রামের আনোয়ারায় অবস্থিত রাষ্ট্রায়ত্ব সার কারখানা ডাই এ্যামোনিয়া ফসফেট ফার্টিলাইজার কোম্পানী লি. (ডিএপিএফসিএল) শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নির্বাচন আগামী ২৬ সেপ্টেম্বর। নির্বাচনী তফশীল অনুযায়ী গত বুধবার প্রতীক বরাদ্দ পেয়ে জোরেশোরে প্রচারণা শুরু করেছেন দুই প্যানেলের প্রার্থীরা। নির্বাচন ঘিরে প্রার্থী ও ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।
ইতিমধ্যে ভোটারদের বাসা বাড়ি ও কর্মস্থলে গিয়ে তোষামোদি শুরু করেছেন প্রার্থীরা। আর এ নির্বাচন নিয়ে রাজনৈতিক ধরাছোঁয়ার বাইরে থেকে আঞ্চলিকতার মেরুকরণে বেশি গুরুত্ব দিচ্ছেন তারা। অনেক প্রার্থী এখন থেকেই ডিএপি ক্যান্টিনে ভোটারদের সকালের নাস্তা ও দুপুরের খাবার খাওয়ানো শুরু করেছেন।
সাধারণ ভোটাররা জানান,তারা গত দুই বছর শ্রমিক ইউনিয়নের প্রথম সারির কয়েকজন নেতার অত্যাচারে অতীষ্ঠ হয়ে পড়েছেন। বিশেষ করে ২০১৭ সালের ২৭ অক্টোবর ট্যাংক ফার্ম কন্ট্রোল রুমে শ্রমিক নির্যাতন ও চলতি বছরের ২৪ মার্চ সিবিএ কার্যালয়ে শ্রমিক নেতাদের মারামারি ভোটারদের ভাবিয়ে তুলেছে। এ কারণে ভোটাররাও এবার কাকে ভোট দিবেন সে বিষয়ে তারা প্রার্থীদের ভালমন্দ দিক বিবেচনা করছেন।
বর্তমানে এ নির্বাচনকে কেন্দ্র করে সার কারখানাসহ ওই এলাকার বিভিন্ন চায়ের দোকানে চলছে আলোচনা সমালোচনা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের সাথে কুশল বিনিময়সহ তাদের বিভিন্ন ভাবে সমাদর করছেন। নানা মেরুকরণে দুইটি প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। এরমধ্যে সভাপতি পদে সিবিএ‘র বর্তমান সভাপতি ফরিদ আহম্মদ ও সাধারণ সম্পাদক পদে মো.আবু জাহের এবং অপর প্যানেলে সভাপতি পদে সিবিএ‘র সাবেক সভাপতি মো.ইসমাঈল খান ও সাধারণ সম্পাদক পদে মাসুদ জাহাঙ্গীর প্রতিদ্বন্ধিতা করছেন।
নির্বাচন উপ-পরিষদের চেয়ারম্যান এস এম মাঈনুদ্দিন আহমেদ ইনকিলাবকে বলেন, সিবিএ নির্বাচনে নয়টি পদে দুটি প্যানেলে মোট ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। আগামী ২৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ