Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

বগুড়ায় বন্যায় ৬শ’১৫ হেক্টরজমির ফসল প্লাবিত

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

উজান থেকে নেমে আসা ঢলের পানিতে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ক্রমেই বন্যা পরিস্থির অবনতি হচ্ছে। গতকাল দুপুরে সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ২১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে পানি বেড়ে যাওয়ায় চরাঞ্চলে ফসলি জমিতে বন্যার পানি প্রবেশ করায় ফসল বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলাা চালুয়াবাড়ী, কাজলা, বোহাইল, হাটশেরপুর, কুতুবপুর ও সদর ইউনিয়নে বন্যায় ৩ হাজার ১শ’ ৮৫ জন কৃষক পরিবারের ৫০ হেক্টর জমির বীজতলা, ৩শ ৯৫ হেক্টর রোপা আমন, ১শ হেক্টর মাসকলাই, ৫৫ হেক্টর মরিচ ১৫ হেক্টর সবজি ফসল সহ ৬শ’ ১৫ হেক্টর জমির ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে। এদিকে বন্যায় যমুনার ভাঙ্গনে চালুয়াবাড়ী ইউনিয়নের ২শ’৫০ পরিবার গৃহহীন পড়েছে।
বন্যায় চরাঞ্চলের ২১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যার পানি প্রবেশ করায় পাঠদান বন্ধ রয়েছে। এ ছাড়া ৩টি মাধ্যমিক বিদ্যালয়ে বন্যার পানি প্রবেশ করেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যার্ত পরিবারগুলোর মাঝে ২৫ টন চাল বিতরণ ও ২শ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ