Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

জলাতঙ্ক প্রতিরোধ করতে হবে

-চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

জলাতঙ্ক রোগ থেকে রক্ষার বিষয়টি সরকার গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়েছে উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আধুনিক ব্যবস্থাপনায় এ রোগ প্রতিরোধ করা যায়। ব্যাপকহারে কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান, কুকুরের পরিকল্পিত সংখ্যা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরী থেকে জলাতঙ্ক নির্মূলে ব্যাপক উদ্যোগের কথা জানান তিনি। গতকাল (বৃহস্পতিবার) চসিক এলাকায় কুকুরের টিকাদান কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।
স্বাস্থ্য ও শিক্ষা ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউকের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন, সিভিল সার্জন ডাঃ আজিজুর রহমান সিদ্দিকী, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
মেয়র বলেন, সরকারের রোগ নিয়ন্ত্রণ শাখা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির সফল বাস্তবায়ন করতে হবে। নগরীতে প্রথম ধাপে টিকা দেয়া শুরু হবে ২৩ সেপ্টেম্বর থেকে, যা ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। ২য় ধাপে টিকা দেয়া শুরু হবে ২৮ সেপ্টেম্বর। যা চলবে ২ অক্টোবর পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ