Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় বিজিবির গুলিতে নিহতের ঘটনায় মামলা হয়নি

সরকারি কাজে বাধা দেয়ায় ১২শত গ্রামবাসীকে আসামী করে মামলা

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনার চাটমোহরে গতকাল (শনিবার ) ইউপি নির্বাচনোত্তর একটি কেন্দ্রে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলাকারীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহতের ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোন মামলা হয়নি। তবে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে নিহত ব্যক্তিসহ প্রায় ১২ শত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এই মামলার পর গ্রেফতার আতংকে চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রাম পুরুষ শূন্য হয়ে পড়েছে। এলাকায় গ্রেফতার আতংক ও থমথমে অবস্থা বিরাজ করেছে। গৃহে অবস্থানরত মহিলারাও আতংকের মধ্যে রয়েছেন।
রোববার সকালে বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আলমগীর হোসেন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।
এদিকে, রোববার বেলা ১১টায় বাহাদুরপুর গ্রাম পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহা, চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লা। এসময় মথুরাপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সরদার আজিজুল হক, থানার ওসি সুব্রত কুমার সরকার উপস্থিত ছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত এমদাদ হোসেন ইন্দার লাশ ময়না তদন্ত শেষে বাহাদুরপুর গ্রামের বাড়িতে জানাজা শেষে দাফন করা হয়েছে।
চাটমোহর থানার ওসি সুব্রত কুমার সরকার সাংবাদিকদের জানিয়েছেন, দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনী গুলি করেছে। তাই এ ঘটনায় কোন মামলা দায়ের হবে না। সরকারি কাজে বাধা দানের অভিযোগে দায়ের করা মামলায় আসামি করা হয়েছে প্রায় অজ্ঞাত ১২ শত গ্রামবাসীকে।
উল্লেখ্য, শনিবার সন্ধ্যা ৭টার দিকে মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফল ঘোষণা করতে দেরি করেন প্রিজাইডিং অফিসার আলমগীর হোসেন। এতে স্থানীয় আওয়ামী লীগ-বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও এক মেম্বার প্রার্থীর সমর্থকরা বিক্ষোভ এবং আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এক পর্যায়ে পুলিশ ও বিজিবি সদস্যদের লক্ষ্য করে বিক্ষুব্ধরা ইট পাটকেল নিক্ষেপ করে ও বিজিবির একটি গাড়িতে হামলা করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রায় ১৫ রাউন্ড গুলিবর্ষণ করে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে এমদাদ হোসেন ইন্দা (৪৫) নামের এক ব্যক্তি নিহত হন এবং বিজিবির নায়েক সুবেদার নুরুল ইসলাম সহ ১০ আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ