Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫, ০৭ সফর ১৪৪০ হিজরী

উ. কোরিয়ার সঙ্গে আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৪৪ পিএম

উ. কোরিয়ার সঙ্গে আবারো আলোচনায় বসবে যুক্তরাষ্ট্র বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি বলেছেন, তার দেশ উত্তর কোরিয়ার সঙ্গে পরমাণু নিরস্ত্রীকরণ বিষয়ক আলোচনা শুরু করতে প্রস্তুত। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উন কর্তৃক দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়-ইনকে দেয়া প্রতিশ্রুতির ভিত্তিতে যুক্তরাষ্ট্র এ আলোচনা পুনরায় শুরু করতে চায়।
খবরে বলা হয়েছে, কিম জং-উনের সঙ্গে আলোচনা করতে মঙ্গলবার সকাল ১০টার সময় উত্তর কোরিয়ার পিয়ং ইয়ং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মুন জায়ে-ইন ও তার স্ত্রী। এ সময় কিম জং-উন ও তার স্ত্রী তাদেরকে স্বাগত জানান। বৈঠকে কোরিয়া উপদ্বীপকে পরমাণু অস্ত্রমুক্ত করার বিষয়ে একমত হয়েছেন দুই নেতা। কিম জং-উনও এ বিষয়ে ইতিবাচক মন্তব্য করেছেন। পম্পেও এ বৈঠকে হওয়া সমঝোতাকে স্বাগত জানিয়েছেন। তিনি একে ঐতিহাসিক সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন। সূত্রঃ আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ