Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী

গুপ্তচর সন্দেহে দিল্লি থেকে ধৃত চিনা নাগরিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৪৫ পিএম

খাস রাজধানীর বুকে গুপ্তচর চক্রের হদিশ পেল পুলিশ। এমনটাই দাবি দিল্লি পুলিশের। ওই চক্রের মূল পাণ্ডা এক চিনা নাগরিককেও গ্রেফতার করেছে তারা।
৩৯ বছরের চার্লির কাছ থেকে সাড়ে তিন লক্ষ টাকা, একটি পাসপোর্ট এবং একটি আধার কার্ডও উদ্ধার করা হয়েছে। এ ছাড়া, তাঁর কাছ থেকে ২ হাজার মার্কিন ডলার এবং ২ হাজারেরও বেশি তাইল্যান্ডের মুদ্রা বাজেয়াপ্ত করেছে পুলিশ। তাদের দাবি, গুরুগ্রামে একটি অফিস রয়েছে চার্লির। সেখানে বসেই বিদেশি মুদ্রার কারবারের পাশাপাশি, গুপ্তচরবৃত্তিও করত সে।
১৩ সেপ্টেম্বর দিল্লি এবং গুরুগ্রাম— দুই জায়গাতেই অভিযান চালান দিল্লি পুলিশের বিশেষ বিভাগের গোয়েন্দারা। গুরুগ্রামের অফিস থেকে চার্লির একটি এসইউভি-সহ বেশ কিছু নথিপত্রও বাজেয়াপ্ত করেছেন পুলিশ আধিকারিকেরা।
পুলিশের দাবি, বছর পাঁচেক আগে এ দেশে আসে চার্লি। বিয়েও করেছে এক ভারতীয় মহিলাকে। মূলত দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলি-সহ হিমাচল প্রদেশে তার যাতায়াত ছিল। চার্লির কাছ থেকে বাজেয়াপ্ত করা ভারতীয় পাসপোর্টটিও মণিপুর থেকে তৈরি করা বলে সন্দেহ পুলিশের। সূত্রঃ জিনিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর