Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

নৌকার পালে লেগেছে উদ্যম বাতাস, কুমিল্লা উত্তর জেলা আ.লীগের পথসভায়- ওবায়দুল কাদের

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১১:১৯ এএম | আপডেট : ২:৫৩ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৮

২০১৪ সালের মতো আন্দোলনের চিন্তা করলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আন্দোলনের নামে যারা ২০১৪ সালের মত আগুন সন্ত্রাস, বাস পুড়িয়ে, মানুষ পুড়িয়ে আন্দোলন করতে চায় বাংলার জনগণ তা মেনে নিবে না। শনিবার বেলা সাড়ে ১১ টায় কুমিল্লার দাউদকান্দির ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয়ের মাঠে পথসভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, পথসভা এখন আর পথসভায় নেই। পথসভা এখন জনতর সভায় পরিণত হয়েছে। নৌকার পালে লেগেছে উদ্যম বাতাস। কুমিল্লার মানুষ নৌকা ছাড়া কিছুই বোঝে না। কাজেই তারা নৌকায় ভোট দেবে! আগামী ডিসেম্বর মাস হলো বিজয়ের মাস। ডিসেম্বরে বিজয়ের মাসে বড় বিজয় নৌকারই হবে। বিএনপি আছে আন্দোলন নিয়ে। বিএনপি গত ১০ বছরে ১০ দিনও রাজপথে আন্দোলন করতে পারিনি। এসময় তিনি কুমিল্লাবাসীর কাছে প্রশ্ন করেন এ বছর না সে বছর আন্দোলন হবে কোন বছর ? সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এখন কুমিল্লার ঘরে ঘরে বিদ্যুৎ আছে। দেশে ১৪ কোটি মানুষের হাতে মোবাইল, ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। গ্রামে গ্রামে, ইউনিয়ন ইউনিয়নে ডিজিটাল সুবিধা পাচ্ছে। বয়স্ক ভাতা, মাতৃত্ব ভাতা, পঙ্গুত্ব ভাতা সব দিয়েছে শেখ হাসিনার সরকার। উপবৃত্তির টাকা এখন ঘরে বসেই মায়ের কাছে পৌঁছে যাচ্ছে। চারিদিকে শুধু সু-বাতাস বইছে। আগামীতে ক্ষমতায় আসলে কুমিল্লাকে বিভাগ করার ঘোষণাও দেন। ওবায়দুল কাদের বলেন, দলীয় প্রার্থিতার ক্ষেত্রে অসুস্থ প্রতিযোগিতা করা যাবে না। মাথায় রাখতে হবে, আমাদের মূল প্রতিদ্বদ্বী হচ্ছে বিএনপি। মনোনয়ন প্রত্যাশী সবাই হবেন, কিন্তু পাবেন মাত্র একজন। আমাদের কাছে প্রার্থীদের আমলনামা আছে, আছে গোয়েন্দাদের রিপোর্টও, যারা জনগণের কাছে এগিয়ে আছেন তারাই মনোনয়ন পাবে। এসময় ওবায়দুল কাদের নৌকা, নৌকা, নৌকা, শেখ হাসিনার নৌকা বলে শ্লোগান দিয়ে তার বক্তব্য শেষ করেন। পরে মন্ত্রী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীগ আয়োজিত পথসভা কুমিল্লা টাউনহল মাঠের উদ্দেশ্য রওনা হন।
এময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, কুমিল্লা উওর জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার।
এদিকে আওয়ামীলীগ দলীয় সূত্রে জানা যায়, ওবায়দুল কাদের নির্বাচনকে সামনে রেখে এই প্রথম সড়কপথে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্য আওয়ামী লীগের নির্বাচনী সফর শনিবার শুরু করেছেন। এই সফরে সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছে দিতেই বিমান ও ট্রেন যাত্রার পর সড়কপথে নির্বাচনী যাত্রায় কুমিল্লার ইলিয়টগঞ্জে তার প্রথম পথসভা। এর পরে ওবায়দুল কাদের যাত্রাপথে প্রথমে কুমিল্লা দক্ষিণ জেলা আয়োজিত পথসভার পর চৌদ্দগ্রাম ও ফেনীতে পথসভা করে রাতে চট্টগ্রামে পৌঁছার কথা রয়েছে। আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ কেন্দ্রীয় নেতারা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।



 

Show all comments
  • প্রিতম ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১০ পিএম says : 0
    সুষ্ঠ নির্বাচন হলে সেই আশা কখনও পুরণ হবে না
    Total Reply(0) Reply
  • নাম অপ্রকাশ্য ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১:০১ পিএম says : 0
    প্রধান রাজনৈতিক দল কারাগারে রেখে ফাকা মাঠে বল নিয়ে দৌড়াচ্ছেন তবু গোল করার সম্ভনা দেখি না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ