Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

রাজনৈতিক প্রচারণায় কর্মী পাঠানো বন্ধ করলো ফেসবুক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৫১ এএম

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক বলেছে, তারা এখন থেকে আর কোন রাজনৈতিক দলের কাছে তাদের প্রচারনার জন্য কর্মী পাঠাবে না। বরং সব রাজনৈতিক দলের জন্য তাদের ওয়েবসাইটের মাধ্যমেই বিনামূল্যে বিজ্ঞাপনের ব্যাপারে উপদেশ দেবে।
আগে ফেসবুক রাজনৈতিক দলের কাছে তাদের কর্মী পাঠাতো। যাদের একমাত্র কাজ ছিল ঐ দলের অনলাইন বিজ্ঞাপন কিভাবে বাড়ানো যায় বা উন্নত করা যায় তাতে সাহায্য করা।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ডিজিটাল পরিচালক বলেছিলেন ফেসবুকের সাহায্যকারী তাকে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জিততে সাহায্য করেছিল। ফেসবুক বলছে ঐ নির্বাচনে আরেক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে একই সার্পোট দেয়ার অফার করা হয়, কিন্তু তিনি প্রত্যাখ্যান করেন। সামাজিক যোগাযোগের এই মাধ্যম ফেসবুক, গুগলের পরেই সবচেয়ে বড় অনলাইন অ্যাডভারটাইসিং ব্রোকার। গুগল এবং টুইটার'ও রাজনৈতিক প্রচারণায় বিশেষ উপদেশ দেয়ার প্রস্তাব দিয়ে থাকে। কিন্তু ফেসবুকের মত তারা বলেনি যে তারা সেটা আর করবে না বা বন্ধ করার কোন ইঙ্গিতও দেয়নি।
যাইহোক, ফেসবুক কিন্তু এটা বলেনি যে তারা রাজনৈতিক নেতাদের সাথে বৈঠক করাও বন্ধ করে দেবে। ব্লুমবার্গের তথ্যমতে ডোনাল্ড ট্রাম্প ৪৪ মিলিয়ন ডলার ফেসবুকের পিছনে খরচ করেছিলেন তার নির্বাচনী প্রচারণার জন্য।



 

Show all comments
  • amzad hossain ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ পিএম says : 0
    মাদক নয়,শিক্ষা চাই সোনার বাংলা গড়তে চাই।
    Total Reply(0) Reply
  • কাওসার আহমেদ ২২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১৯ পিএম says : 0
    এটা একটি ভালো সিদ্ধান্ত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন