Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

ইরানের সামরিক কুচকাওয়াজে জঙ্গি হামলায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৮ পিএম | আপডেট : ৫:০৫ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৮

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহওয়াজ শহরে শনিবার সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ চলাকালে সন্ত্রাসীদের হামলায় ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২১ জন। জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে এ প্যারেডের আয়োজন করা হয়েছিল।
আইআরজিসি'র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল রামাজান শরিফ বলেছেন, 'আল-আহওয়াজিয়া' নামের সন্ত্রাসী গোষ্ঠী এই হামলা চালিয়েছে। সৌদি আরবের সমর্থনপুষ্ট এই গোষ্ঠীটি এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে। ইরানের সামরিক বাহিনীর প্যারেডের প্রভাব ও গুরুত্ব ম্লান করতেই এই হামলা চালানো হয়েছে বলে তিনি জানান।
একজন প্রতিনিধি রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, কুচকাওয়াজ চলাকালে বেশ কয়েকজন বন্দুকধারী পেছন থেকে হঠাৎ করে গুলি চালাতে শুরু করে। আধা-সরকারি এক বার্তা সংস্থার বরাতে জেরুজালেম পোস্ট জানিয়েছে, সামরিক বাহিনীর পোশাকে থাকা বন্দুকধারীরা ১০ মিনিট ধরে গুলি চালায় ওই কুচকাওয়াজকে লক্ষ্য করে।
বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, সন্ত্রাসীরা প্যারেড প্রাঙ্গনে ঢুকতে না পেরে দূর থেকে গুলি চালায়। এর ফলে হতাহতের এ ঘটনা ঘটে। কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য স্থাপিত মঞ্চ লক্ষ্য করেও তারা গুলি চালিয়েছে। ইরানের নিরাপত্তা বাহিনী এরইমধ্যে দুই সন্ত্রাসীকে হত্যা ও একজনকে আটক করতে সক্ষম হয়েছে। সূত্রঃ পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ