Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, ০৯ সফর ১৪৪০ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কক্সবাজার সাংবাদিকদের মানববন্ধন

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৪৩ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইন বাকস্বাধীনতার ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়াবে। এটি মুক্ত গণমাধ্যমের ওপর কড়াকড়ি আরোপ করবে। এই আইন সমালোচনাকারীদের বিরুদ্ধে অপব্যবহার করা হতে পারে উল্লেখ করে কক্সবাজারের সাংবাদিকরা প্রতিবাদ জানায়।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার-এর আয়োজনে গণতন্ত্র, গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতা বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে সাংবাদিকরা বিক্ষোভ ও মানববন্ধধন করে। 

বিএফইউজে ঘোষিত কর্মসূচির আলোকে শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইউনিয়নের সভাপতি মুহম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভে উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান।

ডিজিটাল নিরাপত্তা আইন মুক্ত সাংবাদিকতার জন্য চরম হুমকি মন্তব্য করে বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর যুগ্ম-মহাসচিব জিএএম আশেকউল্লাহ, সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা কক্সবাজার ব্যুরোচীফ শামসুল হক শারেক, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক আনছার হোসেন, জেইউসির সাংগঠনিক সম্পাদক সরওয়ার আলম, আবদুল মতিন চৌধুরী, ছৈয়দ আলম।

 

বক্তারা বলেন, সম্পাদক পরিষদ ও সাংবাদিক নেতাদের আপত্তি সত্ত্বেও বহুল সমালোচিত ডিজিটাল নিরাপত্তা বিল বুধবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদে পাশ হয়েছে।

কক্সবাজারেরর সাংবাদিকরা এই বিলে স্বাক্ষর না করার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ জানান। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ