Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

বৈঠকের ফরম্যাট নিয়ে মস্কোতে আফগান প্রতিনিধি দল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ৫:২৪ পিএম

আফগানিস্তানকে নিয়ে মস্কোকে যে শান্তি আলোচনার কথা চলছে তার ধরন কেমন হবে তা নিয়ে আলোচনার জন্য কাবুলের একটি প্রতিনিধি দল রাশিয়া সফর করছে। রুশ পররাষ্ট্র দফতরের কর্মকর্তারা বৃহস্পতিবার এ কথা জানান। কর্মকর্তারা জানিয়েছেন যে, আফগানিস্তানের ব্যাপারে মস্কো আলোচনায় যোগ দিতে তালেবান সদস্যরা প্রস্তুত।
এদিকে রুশ পররাষ্ট্র দফতরের দ্বিতীয় এশিয়ান বিভাগের পরিচালক জামির কাবুলভ জানান যে, আসন্ন আলোচনার খুটিনাটি বিষয়ে বিস্তারিত আলোচনা চলছে। কাবুলভ বলেন, আফগান পক্ষের অনুরোধে স্থগিত হওয়া মস্কো বৈঠকের বিস্তারিত বিষয়ে আলোচনা করা হচ্ছে।
বৃহস্পতিবার আফগান প্রতিনিধি দলটি মস্কো গিয়েছে এবং এতে হাই পিস কাউন্সিলের প্রধান মোহাম্মদ আকরাম খোপলবাক রয়েছেন।
রাশিয়ার বার্তা সংস্থা আরো জানায়, বৃহস্পতিবার একটি আফগান প্রতিনিধি দল মস্কো সফর করছে। রিপোর্টে বলা হয়, আফগানিস্তান নিয়ে আলোচনার নতুন তারিখ নির্ধারণ নিয়ে আলোচনা করবেন আফগানিস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রী। এর আগে ৪ সেপ্টেম্বর ওই আলোচনা হওয়ার কথা ছিলো। বৈঠকে তালেবান ও ১২টি দেশকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির অনুরোধে পরে বৈঠকটি স্থগিত করা হয়। সূত্রঃ ইন্টারফ্যাক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ