Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আড়াইহাজারে অভিমানে স্কুলছাত্রীর আত্মহত্যা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে প্রেমিকের সাথে অভিমানে বিষপান করে মায়া আক্তার (১৬) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকাল ১০টায় হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত মায়া কলাগাছিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও উপজেলা ব্রাহ্মন্দী ইউনিয়নের ডহর মারুয়াদী গ্রামের মিজানুর রহমানের মেয়ে।
পুলিশ ও নিহতের পরিবার জানায়, ডহর মারুয়াদী গ্রামের স্কুলছাত্রী মায়া আক্তারের সাথে লেঙ্গুরদী গ্রামের আম্বর আলীর ছেলের মিরাজের তিন বছর ধরে প্রেম চলে আসছিল। গত কয়েক সপ্তাহ আগে প্রেমিক মিরাজ মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নেয়ার খবর পেয়ে মায়া তাকে বিয়ের জন্য চাপ দেয়। এমনকি মায়ার পরিবার প্রেমিক মিরাজের বাড়িতে বিয়ের প্রস্তাবও নিয়ে যায়। কিন্তু মিরাজের পরিবার বিয়ের প্রস্তাবটি প্রত্যাখান করে। গত বৃহস্পতিবার রাতে এনিয়ে প্রেমিক মিরাজের সাথে মায়ার ফোনে বাকবিতন্ডা ঘটে। শুক্রবার সকালে অজান্তে ঘরে রক্ষিত ইঁদুর মারার কীটনাশক খেয়ে মায়া ছটপট করতে থাকে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ওয়াশ করে। এরপরও অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। ঢাকা মেডিক্যাল কলেজে নেয়ার পথে শুক্রবার সকাল ১০টার দিকে মায়া মৃত্যুবরণ করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার উপ-পরিদর্শক রফিক জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জের মর্গে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে আড়াইহাজারে থানায় একটি আত্মহত্যার প্ররোচনার মামলা হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় জনান, মৃত্যুর পূর্বে সকালে মেয়েটি নামাজ পড়ে পবিত্র কুরআন শরিফ পাঠ করে। মায়া তার প্রেমিক মিরাজকে দায়ী করে একটি চিঠি লেখে যান। এই চিঠি পড়ে কান্নায় ভেঙে পড়েন মায়ার বাবা-মা। এলাকাবাসী প্রেমিক মিরাজের শাস্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর