Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী
শিরোনাম

ভারতের নেতিবাচক প্রতিক্রিয়ায় হতাশ ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ৯:০৪ পিএম | আপডেট : ৯:১৯ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তাদের সাথে বৈঠক বাতিল করার সিদ্ধান্তে ভারতের সমালোচনা করে বলেছেন, ভারতের এমন প্রতিক্রিয়া দাম্ভিক ও নেতিবাচক এবং তিনি তাদের প্রতিক্রিয়ায় হতাশ। শনিবার এক টুইট বার্তায় তিনি এই প্রতিক্রিয়া জানান।
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এক চিঠিতে পাকিস্তান ও ভারতের দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে বৈঠকের আহবান জানিয়েছিলেন ইমরান। আগামী মাসে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ অধিবেশনের সময় এই বৈঠক আয়োজনের আহবান জানান তিনি। প্রাথমিকভাবে ভারতও এই বিষয়ে ইতিবাচক মনোভাবই দেখিয়েছিল। তবে গতকাল শুক্রবার ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গিদের হাতে তিন পুলিশকর্মীর অপহরণ ও হত্যার ঘটনার পর তারা বৈঠক বাতিলের ঘোষণা দেয়।
মোদিকে পাঠানো এক চিঠিতে পাকিস্তান ও ভারতের মধ্যে বৈঠকের আহবান জানিয়েছিলেন ইমরান। ভারতের বৈঠক বাতিলের জবাবে ইমরান খান টুইটারে লিখেন, ‘শান্তি আলোচনা পুনরায় শুরু করার জন্য আমার আহবানে ভারতের দাম্ভিক ও নেতিবাচক প্রতিক্রিয়ায় হতাশ।’ তিনি আরো বলেন, ‘যাইহোক, আমি আজীবন ধরে হীনমন্য ব্যক্তিদের গুরুত্বপূর্ণ কার্যালয় দখল করে থাকতে দেখেছি। এসব ব্যক্তিদের বৃহৎ স্বার্থ বোঝার মতন দৃষ্টিশক্তি নেই।’ সূত্রঃ ডন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ