Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী
শিরোনাম

‘মুসলিম ভারতের দাবিতে মুসলমানরা ঐক্যবদ্ধ হবে’

আসাম থেকে মুসলমান বহিষ্কারের চেষ্টা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম বলেছেন, আসামের মুসলমানরা যুগ যুগ ধরে ঐ অঞ্চলে বসবাস করে আসছে। উগ্রবাদী হিন্দুরা মুসলমানদেরকে এনআরসির তালিকা থেকে বাদ দিয়ে আসাম থেকে বের করার ষড়যন্ত্র করছে। যদি আসাম থেকে মুসলমানদের বহিস্কারের চেষ্টা করা হয় তাহলে মুসলিম ভারতের দাবীতে মুসলমানরা ঐক্যবদ্ধ হবে। চীনের মুসলমানদের উপর নির্যাতন বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।
শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে আসামের এনআরসি তালিকা থেকে বাদ পরা ৪০ লাখ মুসলমানকে আসাম থেকে বের করে দেয়ার হুমকি ও চীনের উইগুরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির ভাষনে তিনি একথা বলেন। মাওলানা ইয়ামিন হোসাইন আজমীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ইসলামিক ডেমোক্রেটিক এলায়্যেন্সের মহাসচিব ও গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান এডভোকেট নুরুল ইসলাম খান, বক্তব্য রাখেন ইসলামিক ডেমোক্রেটিক এলায়্যেন্সের প্রেসিডিয়াম সদস্য খাজা মুহিব্বুল্লাহ শান্তিপুরী, মুফতি আব্দুল আলীম, জাকির হোসাইন, মাওলানা আব্দুল ওয়াদুদ, মাওলানা হুসাইন আহমদ, কাউসার আহমাদ, জনসেবা ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ আব্দুর রহমান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ