Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

সত্য ও ন্যায়ের আদর্শ সমুন্নত রাখাই কারবালার শিক্ষা

আনজুমান ট্রাস্টের শোহাদায়ে কারবালা মাহফিল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে তিন দিনব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলে বিশিষ্ট আলেম-মাশায়েখগণ বলেছেন, সত্য ও ন্যায়ের আদর্শ সমুন্নত রাখাই কারবালার শিক্ষা। গত শুক্রবার রাতব্যাপী এ মাহফিল ও পবিত্র গেয়ারভী শরীফ ষোলশহরস্থ আলমগীর খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত হয়।
এতে স্বাগত বক্তব্যে ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, প্রিয় নবীর (সাঃ) দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) ন্যায় ও সত্যের পতাকা সমুন্নত রাখতে আপসহীন ছিলেন। মাহফিলে প্রধান ওয়াজিন ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান ও শায়খুল হাদীস আল্লামা মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমী। বিশিষ্ট আলেমগণ বলেন, মুসলমানদের ঐক্যে ফাটল সৃষ্টি করে আত্মঘাতী সংঘাতে ঠেলে দেওয়ার অপচেষ্টা অব্যাহত রয়েছে। মুনাফিকদের মুখোশ উম্মোচন করে হত্যা ও ধ্বংসাত্মক তৎপরতা রোধে শান্তিপ্রিয় ও সত্যসন্ধানী মুসলমানদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে।
মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আলকাদেরীর সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, এডিশনাল জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিসটেন্ট জেনারেল সেক্রেটারী এসএম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী প্রফেসর কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ প্রমুখ।
মাহফিল শেষে দেশ জাতি মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন