Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

যুক্তরাষ্ট্রের সকল স্টেটের সিনেট ও কংগ্রেস অফিসের সামনে বিক্ষোভ করবে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৮, ৯:৩৪ পিএম

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রের সকল স্টেটের সিনেট ও কংগ্রেস অফিসের সামনে বিক্ষোভ করবে বিএনপি। আওয়ামী লীগ সরকারের ওপর চাপ প্রয়োগ করতে বিক্ষোভের পাশাপাশি সকল সিনেট ও কংগ্রেসম্যানকে স্মারকলিপিও প্রদানের সিদ্ধান্ত নিয়েছে দলটি। এছাড়া জাতিসংঘের তত্ত্বাবধানে আগামী নির্বাচনের দাবীতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান করবে দলটির নেতাকর্মীরা। গতকাল যুক্তরাষ্ট্রের নিউজার্সির আটলান্টিক সিটিতে নিউইয়র্ক, পেনসেলভেনিয়া, টেক্সাসসহ বিভিন্ন স্টেট বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করেন। সেখানে আওয়ামী লীগের দুঃশাসন-নিরপেক্ষ নির্বাচন এবং প্রবাসীদের করণীয়” শীর্ষক সেমিনারও অনুষ্ঠিত হয়। নিউজার্সী স্টেট (সাউথ) বিএনপির আহ্বায়ক সৈয়দ মোঃ কাউছারের সভাপতিত্বে ও সদস্য সচিব রহমান বাবুলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক কন্ঠ শিল্পী বেবী নাজনীন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব আশিক ইসলাম, বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ শওকত আলী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল পাশা বাবুল, টেক্সাস বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ বশীর, পেনসেলভেনিয়া স্টেট বিএনপির সভাপতি শাহ্‌ ফরিদ, নিউজার্সি স্টেট বিএনপি নেতা, মোঃ গিয়াসউদ্দিন পাঠান, মোহাম্মদ দীদার, মোঃ আলী, মোহাম্মদ রেজা, মোসাদ্দেক মওলা, আবুল মন্সুর আখতার, অরিক প্রমুখ। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট বিএনপির ঐক্যবদ্ধ বৈঠক এটাই প্রথম।

আশিক ইসলাম বলেন, বাংলাদেশের মানুষ দুঃসহ দিন যাপন করছে। আমাদের আর বসে থাকার সময় নেই। এই সরকার আবারো ২০১৪ সালের মতো একটি একতরফা পাতানো নির্বাচনের ষড়যন্ত্র করছে। কারণ তারা বুঝতে পেরেছে বিএনপি নির্বাচনে গেলে তাদের অস্তিত্ব থাকবে না। তিনি বলেন, মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে সাড়ে সাত মাস কারাগারে বন্দী রেখে চরম নির্যাতন করা হচ্ছে। আদালত জামিন দিলেও তাকে মুক্তি দেয়া হচ্ছে না। আশিক বলেন, কুক্তরাষ্ট্রের সবগুলো স্টেটের বিএনপি নেতাকর্মীরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জন্য সরকারের ওপর চাপ প্রয়োগের দাবিতে সিনেট ও কংগ্রেস অফিসের সামনে বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান করবো। জাতিসংঘের তত্বাবধানে আগামী নির্বাচনের দাবীতে স্মারকলিপি ও মানববন্ধন করা হবে। বেবী নাজনীন দুঃসময়ে সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ